রাঙ্গামাটির বাঘাইছড়ি পৌরসভা ও কাপ্তাই চন্দ্রঘোনা ইউপির

চট্টগ্রাম তথ্য প্রযুক্তি সারাদেশ
শেয়ার করুন...

নির্বাচনে ইভিএমে ভোট গ্রহন চলছে

রাঙ্গামাটি সংবাদদাতাঃ
আজ ১৫ জুন বুধবার অনুষ্টিত রাঙ্গামাটির বাঘাইছড়ি পৌরসভা ও কাপ্তাই চন্দ্রঘোনা ইউপির নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। সকাল ৮ টা থেকে শুরু হয়েছে ভোট গ্রহন, চলবে বিকাল ৪টা পর্যন্ত । বাঘাইছড়ি পৌরসভা ও চন্দ্রঘোনা ইউপির নির্বাচনে প্রথমবারের মতো ইলেক্ট্রনিকভোটিং মেশিনে (ইভিএম) এ ভোট গ্রহন অনুষ্ঠিত হচ্ছে। কেন্দ্রে কেন্দ্রে ভোটাররা দীর্ঘ লাইনে দাড়িয়ে ভোট প্রদান করছেন।

বাঘাইছড়ি পৌর সভা নির্বাচনে মেয়র পদে দুই জন প্রার্থী প্রতিদ্বন্ধিতা করছেন। তারা হলেন আওয়ামী লীগের মনোনীত প্রার্থী মোঃ জমির হোসেন এবং স্বতন্দ্র প্রার্থী মোঃ রহমত উল্লাহ খাজা। আর সাধারণ কাউন্সিলর প্রার্থী হিসেবে ২৪ জন ও সংরক্ষিত মহিলা কাউন্সিল পদে ৮ জনসহ মোট ৩২ জন প্রার্থী জন প্রতিদ্বন্ধি¦তা করছেন।

বাঘাইছড়ি পৌরসভায় মোট ভোটার সংখ্যা ১১ হাজার ১৭১ জন । এর মধ্যে পুরুষ ৫,৮২০ আর নারী ভোটার ৫, ৩৫১ জন।। মোট ভোট কেন্দ্র ৯ টি।

নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ করতে ১জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট, ৯জন নির্বাহী ম্যাজিস্ট্রেট, ২ প্লাটুন বিজিবি, এক প্লাটুন র‌্যাব মোতায়েন করা হয়েছে।

বাঘাইছড়ির নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা সাঈদুর রহমান জানান, শান্তিপূর্ণ পরিবেশে ভোট চলছে। নিরাপত্তায় সব ধরনের ব্যবস্থা নেয়া হয়েছে।

চন্দ্রঘোনা ইউপি নির্বাচন

এদিকে শিল্প এলাকা হিসাবে পরিচিত রাঙ্গামাটির কাপ্তাই উপজেলাধীন ১ নং চন্দ্রঘোনা ইউনিয়ন পরিষদের নির্বাচনে প্রথমবারের মতো ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) পদ্ধতিতে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।

দুই জন চেয়ারম্যান প্রার্থী, ২১ জন সাধারণ সদস্য এবং ১৩ জন সংরক্ষিত মহিলা সদস্য প্রার্থী নির্বাচনে অংশ নিচ্ছেন।

এই ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ১০ হাজার ১শ’ ৬০ জন। এরমধ্যে পুরুষ ভোটার ৫ হাজার ৪শ’ ৮৮ জন এবং মহিলা ভোটার ৪ হাজার ৬ শ’ ৭২ জন।

নির্বাচনে চেয়ারম্যান পদে ক্ষমতাসীন দল আওয়ামী লীগের টিকেট নির্বাচন করছেন সাবেক ছাত্রনেতা ও বর্তমান কাপ্তাই উপজেলা আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক আক্তার হোসেন মিলন।

তাঁর একমাত্র প্রতিদ্বন্ধী আনারস প্রতীক নিয়ে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী সাবেক চেয়ারম্যান বিপ্লব মারমা অংশ নিচ্ছেন এই নির্বাচনে।

উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা তানিয়া আক্তার জানান, প্রতিটি কেন্দ্রে ম্যাজিস্ট্রেট সহ বিজিবি ও পুলিশের একাধিক মোবাইল টিম মাঠে আইন শৃঙ্খলা রক্ষায় কাজ করছেন।

image_pdfimage_print

শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published.