লাকসাম উপজেলা পশ্চিমগাঁও ভূমি অফিসে চুরি

আইন-অপরাধ কুমিল্লা চট্টগ্রাম পরিবেশ সারাদেশ
শেয়ার করুন...

লাকসাম উপজেলা ভূমি অফিস ও পশ্চিমগাঁও ইউনিয়ন ভূমি অফিসে চুরি সংঘটিত হয়েছে। চোর চক্র ওই দু’টি কার্যালয়ের নথিপত্র তছনছ করে নগদ টাকা নিয়ে যায়। মঙ্গলবার দিবাগত রাতে এ ঘটনা ঘটে। বুধবার লাকসাম থানার পুলিশ ও উপজেলা নির্বাহী কর্মকর্তা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।
লাকসাম উপজেলা ভূমি অফিসের সার্ভেয়ার মাজেদুজ্জামান বলেন, বুধবার সকাল সাড়ে আটটায় পশ্চিমগাঁও ভূমি অফিসের অফিস সহায়ক কামাল হোসেন ভেতরে ঢুকে দেখেন কাগজপত্র এলোমেলো ও আলমিরা খোলা। তাৎক্ষণিক তিনি ঊর্ধ্বতন কর্মকর্তাদের জানান। পরে ভারপ্রাপ্ত ইউনিয়ন ভূমি উপ-সহকারী কর্মকর্তা তারিক বিন ওয়ালী রেকর্ড রুমে গিয়ে দেখেন আলমিরায় রক্ষিত আগের দিনের আদায়কৃত ৪৬,৪৭১ টাকা নেই। এ সময় ভবনের পেছনের দিকে জানালা কাটা পাওয়া যায়।
কিছুক্ষণ পর উপজেলা ভূমি অফিসের নাজির আবুল হাছান নেজারত শাখায় প্রবেশ করে দেখেন ভবনের পেছনের জানালা কাটা, আলমিরা খোলা, নথিপত্র ছড়িয়ে আছে, আগের দিনের আদায়কৃত সরকারি তহবিলের ৫৪,৩০০ টাকা নেই।
খবর পেয়ে লাকসাম উপজেলা নির্বাহী কর্মকর্তা একেএম সাইফুল আলম, লাকসাম থানার উপপরিদর্শক (এসআই) মনোজ কান্তি কুরি, আমিরুল ইসলাম ঘটনাস্থল পরিদর্শন করেছেন।
এ বিষয়ে লাকসাম থানার উপপরিদর্শক (এসআই) মনোজ কান্তি কুরি জানান, মঙ্গলবার দিবাগত রাতে এ ঘটনা ঘটে। ঘটনাস্থল থেকে একটি করাত ও গাছের ডাল জব্দ করা হয়েছে। এ ঘটনায় আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে।
লাকসাম উপজেলা নির্বাহী অফিসার একেএম সাইফুল আলম জানান, এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।

image_pdfimage_print

শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published.