লাকসাম প্রেসক্লাবের প্রচার সম্পাদক মিজানের পিতার ইন্তেকাল

কুমিল্লা চট্টগ্রাম
শেয়ার করুন...

লাকসাম প্রেসক্লাবের প্রচার সম্পাদক মিজানুর রশিদের পিতা বিশিষ্ট শিক্ষাবিদ এবং সামাজিক উদ্যোক্তা আলহাজ এটিএম আবদুল্যাহ ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি…রাজিউন)। আজ বুধবার (৪ আগস্ট) সকাল সাড়ে ৭টায় বাধ্যক্যজনিত কারণে শহরের পশ্চিমগাঁওয়ের নিজ বাসভবনে তিনি ইন্তেকাল করেন। তার বয়স হয়েছিল ৬৮ বছর।
অসামান্য প্রতিভার অধিকারী শিক্ষাবিদ ও সমাজসেবক আলহাজ এটিএম আবদুল্যাহ ব্রেন স্ট্রোকে আক্রান্ত হয়ে দীর্ঘদিন শয্যাশয়ী ছিলেন। আজ বাদ জোহর লাকসাম উপজেলা পরিষদ চত্বরে প্রথম এবং মরহুমের নিজ হাতে প্রতিষ্ঠিত মনোহরগঞ্জ উপজেলার হাজীপুরা বালিকা দাখিল মাদরাসা মাঠে বাদ আসর দ্বিতীয় জানাজা শেষে পারিবারিক কবর স্থানে তাকে দাফন করা হবে।
শিক্ষাবিদ এবং সামাজিক উদ্যোক্তা আলহাজ এটিএম আবদুল্যাহ ১৯৪৭ সালের ১ ফেব্রুয়ারি কুমিল্লার মনোহরগঞ্জ (সাবেক লাকসাম) উপজেলার হাজীপুরা গ্রামের এক সম্ভ্রান্ত পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি চার ছেলে, দুই মেয়ে, আত্মীয়স্বজনসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।
সরকারি চাকরিজীবনে তিনি পাবনা, ময়মনসিংহ, জামালপুর, কুমিল্লাসহ বিভিন্ন জেলায় চাকরি শেষে লাকসাম উপজেলা ভূমি অফিসের প্রধান সহকারী হিসেবে ২০০৪ সালের ১৫ ফেব্রুয়ারি স্বেচ্ছায় অবসর গ্রহণ করেন। সরকারি চাকরির পাশাপাশি তিনি বিভিন্ন সামাজিক কাজে অংশ নেন। সরকারি চাকরিতে থাকাকালীন তিনি নিজ উদ্যোগে হাজীপুরা বালিকা দাখিল মাদরাসার প্রতিষ্ঠাতাসহ লাকসাম-মনোহরগঞ্জের বিভিন্ন সামাজিক প্রতিষ্ঠানের সফল উদ্যোক্তা ছিলেন।

image_pdfimage_print

শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published.