বামনায় যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস পালিত

আরো বরিশাল বিনোদন সারাদেশ
শেয়ার করুন...

মোঃ শাকিল আহমেদ, বামনা (বরগুনা) প্রতিনিধিঃ
আজ ১৬ ডিসেম্বর, মহান বিজয় দিবস। বাঙালি জাতির উৎসব ও আনন্দের দিন। বাঙালি জাতির বীরত্বের এক অবিস্মরণীয় দিন। সারাদেশে নানা আয়োজনে যথাযথ মর্যাদায় পালিত হচ্ছে মহান বিজয় দিবস।
১৯৭১ সালের এই দিনে দীর্ঘ ৯ মাসের রক্তক্ষয়ী মুক্তিযুদ্ধে চূড়ান্ত বিজয় অর্জন করে বাংলাদেশ। এই বিজয়ের মধ্য দিয়ে বিশ্ব-মানচিত্রে অভ্যুদয় ঘটে স্বাধীন ও সার্বভৌম হানাদারমুক্ত বাংলাদেশ রাষ্ট্রের।

৩০ লাখ শহীদের জীবন আর দুই লাখ মা-বোনের ত্যাগ এবং কোটি বাঙালির আত্মনিবেদন ও গৌরবগাঁথা গণবীরত্বে পরাধীনতার অভিশাপ থেকে মুক্তি পায় বাঙালি জাতি।

আজ ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস উপলক্ষে স্মৃতিসৌধ বেদীতে পুস্পস্তবক অর্পণ করেন, বামনা উপজেলা পরিষদ, উপজেলা প্রশাসন, বামনা থানা পুলিশ , মুক্তিযোদ্ধা কমান্ডা কাউন্সিল বামনা, বীর মুক্তিযোদ্ধা সন্তান কমিটি বামনা, ছাত্রলীগ, যুবলীগ, শ্রমিক লীগ, বামনা সরকারি ডিগ্রি কলেজ, বেগম ফয়জুন্নেসা মহিলা ডিগ্রি কলেজ, বামনা সরোয়ার জান পাইলট মাধ্যমিক বিদ্যালয়, বামনা প্রেসক্লাব,

মহান বিজয় দিবস-২০২৩ উপলক্ষে অদ্য ১৬ ডিসেম্বর, ২০২৩ খ্রি. সকাল ৮ঃ৩০ বামনা সৈয়দ রহমত আলী স্টেডিয়ামে আনুষ্ঠানিক ভাবে বামনা থানা পুলিশ, আনসার সহ বিভিন্ন শিক্ষা ও সামাজিক প্রতিষ্ঠানের অংশ গ্রহনে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন, কুচকাওয়াজ ও শরীরচর্চা প্রদর্শনী অনুষ্ঠিত হয়।

image_pdfimage_print

শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published.