ধর্মপাশায় কৃষকের মৃত্যুর ঘটনায় থানায় মামলা দায়ের, গ্রেপ্তার ২

আইন-অপরাধ আরো সারাদেশ সিলেট
শেয়ার করুন...

মোঃ আতিকুর রহমান, সুনামগঞ্জ থেকেঃ
সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলায় সাইকুল ইসলাম (৫২) নামের এক কৃষকের মৃত্যুর ঘটনায় থানায় একটি হত্যা মামলা দায়ের করা হয়েছে। নিহত ওই কৃষকের ছেলে তরিকুল ইসলাম (২৫) বাদী হয়ে মামলাটি দায়ের করেন। মামলায় আসামী করা হয়েছে একই ইউনিয়নের নওধার গ্রামের বাসিন্দা আবুল কাশেম( ৫২)সহ চারজনকে। মামলার পর পরই রাত সোয়া নয়টার দিকে অভিযান চালিয়ে আসামি আবুল কাশেম (৫২)ও তার স্ত্রী আনোয়ারা (৪৫) কে নেত্রকোনা জেলার ঠাকুরাকোনার মোড় থেকে গ্রেফতার করেছে পুলিশ।

ধর্মপাশা থানা পুলিশ ও ওই কৃষকের পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলে জানা যায়, উপজেলার নওধার গ্রামের সামনে কৃষক সাইকুল ইসলামের জমিতে সকাল ছয়টার দিকে প্লাস্টিকের চাঁই পেতে মাছ শিকার করতে যান একই ইউনিয়নের নওধার গ্রামের বাসিন্দা আবুল কাশেম(৫২)সহ ৪-৫জন ব্যক্তি। মাছ শিকার করার জন্য ওই জমি থেকে কিছুটা মাটি কেটে তারা পাড় তৈরি করেন। খবর পেয়ে ওইদিন সকাল সাতটার দিকে ওই জমির পাড়ে যান কৃষক সাইকুল ইসলাম। জমির ক্ষতি করে মাছ শিকার করায় তিনি কাশেম ও তাঁর সঙ্গে থাকা লোকজনের ওপর ক্ষিপ্ত হয়ে গালিগালাজ করেন। এক পর্যায়ে আবুল কাশেম ও তাঁর লোকজন রাগান্বিত হয়ে কৃষক সাইকুলকে কিলঘুষি ও চড় থাপ্পড় মারতে থাকে। এক পর্যায়ে সাইকুল ইসলাম অচেতন হয়ে পড়লে এলাকার লোকজন তাঁকে ধর্মপাশা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় সাইকুল ইসলামের ছেলে তরিকুল ইসলাম বৃহস্পতিবার রাতে ধর্মপাশা থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

ধর্মপাশা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মিজানুর রহমান জানান, এ ঘটনায় বৃহস্পতিবার রাতে থানায় একটি হত্যা মামলা দায়ের করা হয়েছে। এই মামলার দুজন আসামিকে গ্রেপ্তার করা হয়েছে। তাদেরকে শুক্রবার সকালে ম্যাজিষ্ট্র্যাটের মাধ্যমে কারগারে পাঠানো হয়েছে।

image_pdfimage_print

শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published.