তজুমদ্দিনে জলদস্যু চক্রের দুই সদস্য আটক

আইন-অপরাধ আরো পরিবেশ বরিশাল সারাদেশ
শেয়ার করুন...

তজুমদ্দিন (ভোলা) সংবাদদাতাঃ
ভোলার তজুমদ্দিনে ২ জলদস্যু কে আটক করেছে স্থানীয় জেলেরা সোমবার রাতে তজুমদ্দিনের সোনাপুর ইউনিয়নের ৬নং ওয়ার্ড থেকে মোঃ আব্বাস এবং আমির হোসেনকে আটক করে থানায় সংবাদ দিলে পুলিশ গিয়ে তাদের থানায় নিয়ে আসে।

থানা সূত্রে জানা যায়, তজুমদ্দিন থানাধীন ৩নং-চাঁদপুর ইউনিয়নের ৬নং-ওয়ার্ড এর মেঘনা নদীর মধ্য বাসন ভাংগা চরের বাসন ভাংগা খালের মাথায়। ১৬/০৮/২০২২ ইং তারিখ রাত অনুমানিক ০১.৩০ ঘটিকার সময় তজুমদ্দিন উপজেলার আরিফ মাঝি(২৬) পিতা আলমগীর সাং- মহাজনকান্দি ১নংওয়ার্ড,ফারুক মাঝি(৪৮) পিতা- অজিউল্লাহ,সাং- মাওলানা কান্দি,মনির তাং(৪২) পিতা- মৃত শানু মিয়া,সা্য- ভুট্ট(৩৮) পিতা- আঃ রশিদ,উভয় সাং- মাওলানাকান্দি ০১ নং- ওয়ার্ড সহ আরো ৩/৪ জন জেলেরা তজুমদ্দিন থানাধীন বাসনভাংগা চরের মাথায় জাল ফেলতে গেলে।

আসামী তজুমদ্দিনের মোঃ আব্বাস (২৮)মোঃ আমির হোসেন(৩১) বোরহানউদ্দিন উপজেলার সহ আরো ৩/৪ জন আসামী মেঘনা নদীর উওর দিকে নৌকাদিয়ে এসে দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে জেলেদের নৌকায় স্বজোরে ধাক্কা দেয় এবং নৌকা থেকে ৫ জন জেলেকে অপহরন করে অজ্ঞাত স্থানে নিয়ে যায়। পরে মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে শশীগঞ্জ চৌমুহনী মাছ ঘাটের জেলেদের গদি ঘরের কেরানী মোঃ তামিম কে মোবাইল ফোনে কল করে প্রতি ছেলের জন্য মুক্তিপণ হিসেবে ত্রিশ হাজার টাকা দাবি করে এবং এ ঘটনার বিষয়টি থানা পুলিশ কে অবহিত করলে তাদেরকে হত্যা করিবে বলে হুমকি প্রদান করে।

পরবর্তীতে জেলেদের মুক্তিপন হিসেবে মালিক পক্ষ বিভিন্ন নাম্বার থেকে সর্বমোট ১৫০০০০ টাকা মুক্তিপন হিসেবে বিকাশের মাধ্যমে পাঠানো হয়। পরে ১৮-১৯ ঘন্টা বিভিন্ন স্থানে আটকে রেখে ১৭/০৮/২০২২ইং তারিখ সকাল ০৭.৩০মিনিটের সময় ছাইলার চর নামক স্থানে জেলেদের ছেড়ে দেয়।

পরবর্তীতে অপহৃত মাঝিদের উদ্ধার করার পরে জেলেরা জানান যে,তাদের সাথে মোট ১০-১২ জন অপহরনকারী চক্ত ছিল। তারা সকলেই মুকে মাস্ক পড়া অবস্থায় ছিল। জেলেদের সকালে বিকাশের দেওয়া টাকা আদান- প্রদান ও কথোপকথন কালে আব্বাস এবং আমিরকে জেলেরা চিনতে পারে। পরবর্তীতে জেলেরা বিষয়টি স্থানীয় চেয়ারম্যান ও জেলেদের সহায়তায় অনেক খোঁজাখুজি করে গতকাল ইং- ২২/০৮/২০২২ইং তারিখ স্থানীয় লোকজন সোনাপুর ইউনিয়নের ৬ নং-ওয়ার্ড থেকে সন্ধ্যায় আটক করে রাখে এবং পরবর্তীতে থানা পুলিশকে সংবাদ দিলে থানা পুলিশ গিয়ে তাদের কে তজুমদ্দিন থানায় নিয়ে আসে।

এ বিষয়ে জানতে চাইলে তজুমদ্দিন থানার এস আই মোঃ শামীম সরদার বলেন, এ ঘটনায় থানায় একটি মামলা হয়েছে, আসামিদের ভোলা জেল হাজতে পাঠানো হয়েছে।

image_pdfimage_print

শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published.