ঢাকা বিশ্ববিদ্যালয়ে “অবরুদ্ধ ১৪ বছর” মঞ্চায়ন করলো বরিশাল বিশ্ববিদ্যালয় নাট্যদল

আরো বরিশাল বিনোদন সারাদেশ
শেয়ার করুন...

মোঃ রেদওয়ানুর হক শুভ, ববি প্রতিনিধিঃ
ঢাকা বিশ্ববিদ্যালয়ে নাট্য সংসদ আয়োজিত তিন দিন ব্যাপী নাট্য উৎসবে, বরিশাল বিশ্ববিদ্যালয় নাট্যদল এর পরিবেশনায় মঞ্চয়ন হলো বঙ্গবন্ধুর জেল জীবন নিয়ে নাটক “অবরুদ্ধ ১৪ বছর”

রবিবার (৫ জুলাই) ঢাকা বিশ্ববিদ্যালয় টিএসসি অডিটোরিয়াম এ বিকেল ৫-৬ টা পর্যন্ত নাটকটি মঞ্চায়িত হয়।

“অবরুদ্ধ ১৪ বছর” নাটকটি রচনা ও নির্দেশনায় ছিলেন বরিশাল জেলা শিল্পকলা একাডেমি ও ববি নাট্যদলের নির্দেশক ও উপদেষ্টা অনিমেশ সাহা লিটু। তিনি বলেন, বঙ্গবন্ধুর জেল জীবন নিয়ে এই নাটকটির মাধ্যমে ‘বঙ্গবন্ধুর দেশের ও দেশের জনগণের প্রতি ভালোবাসা, আত্বত্যাগ, উৎসর্গ, সাহসিকতা ফুটিয়ে তোলা হয়েছে।
নাটকটি উপলব্ধি করার মাধ্যমে একজন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীর মনে বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করার একটি মোক্ষম ভূমিকা পালন করবে।

উপস্থিত ছিলেন বরিশাল বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় সাংস্কৃতিক পরিশোধের আহ্বায়ক ও ববি নাট্যদলের উপদেষ্টা সুপ্রভাত হালদার। তিনি বলেন, বরিশাল বিশ্ববিদ্যালয় নাট্যদলের শিক্ষার্থীরা বিভিন্ন জায়গায় তাদের সৃজনশীলতা ও প্রতিভা বিকাশে দুর্বার গতিতে ছুটছে। পরবর্তীতে আরো নতুন নতুন অঙ্গনে বরিশাল বিশ্ববিদ্যালয় নাট্যদল ভূমিকা রাখবে, এই প্রত্যাশা তিনি ব্যক্ত করেন।

বরিশাল বিশ্ববিদ্যালয় নাট্যদলের সভাপতি আবু নাঈম বলেন, আমাদের নাট্যদল এর আগেও দেশের বিভিন্ন জায়গায় কাজ করেছে এবং সুনাম অর্জন করেছে। ঢাকা বিশ্ববিদ্যালয় নাট্য সংসদ এর আয়োজক কমিটির কাছে কৃতজ্ঞতা প্রকাশ করছি, আমাদের নাট্যদলকে আমন্ত্রণ জানানোর জন্য। আশা করি আমাদের মেলবন্ধন আরো বন্ধুত্ব সূলভ হবে।

ঢাকা বিশ্ববিদ্যালয় নাট্যসংসদে চতুর্থ নাট্যোৎসবের সভাপতি কৌশিক হোসেন রিগার ও সাধারণত সম্পাদক মোঃ নুরুজ্জামান সুমন, বরিশাল বিশ্ববিদ্যালয় নাট্যদলকে ঢাবি ক্যাম্পাসে অভিনন্দন জানিয়েছেন ও স্বাদরে গ্রহণ করেছেন।

নাটকটি মঞ্চায়নে সার্বিকভাবে সহযোগিতা করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের থিয়েটার ও পারফরম্যান্স বিভাগের প্রাক্তন শিক্ষার্থী অপূর্ব গোমস্তা ঋক।

নাটকটিতে মোট ১৯ জন নাট্যকর্মী অংশগ্রহণ করেছেন।

তিনদিন ব্যাপী এই নাট্য উৎসবে ঢাকা, রাজশাহী, বরিশাল, চট্টগ্রাম, জগন্নাথ, বেগম রোকেয়া ও জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের নাট্যশিল্পীরা অংশগ্রহণ করেছেন

image_pdfimage_print

শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published.