পদ্মা সেতু উদ্বোধনী জনসভা মঞ্চে বরিশাল জেলা শিল্পকলা একাডেমির নাটক

আরো বরিশাল বিনোদন সারাদেশ
শেয়ার করুন...

মোঃ রেদওয়ানুর হক শুভ, ববি প্রতিনিধিঃ
মাদারীপুরের শিবচর উপজেলায় কাঁঠালতলা জারিজা পয়েন্টে (২৮ জুন) মঙ্গলবার পদ্মা সেতু উদ্বোধনী জনসভা মঞ্চে বরিশাল জেলা শিল্পকলা একাডেমি এর পক্ষ থেকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী নিয়ে তৈরী “যে জীবনের শেষ নেই” মঞ্চ নাটকটি পরিবেশিত হয়।

নাটকের রচয়িতা ও নির্দেশনায় ছিলেন বরিশাল জেলা শিল্পকলা একাডেমির কালচারাল অফিসার মোঃ হাসানুর রশিদ মাকসুদ। তিনি বলেন, নাটকটি পর্যালোচনার মাধ্যমে বাঙালিরা জাতির জনককে উপলব্ধি করতে পারবেন, বঙ্গবন্ধুর জীবনীকে মনে ধারণ ও লালল করতে পারবেন।

নাটকে নির্দেশনায় ও উপদেষ্টা হিসেবে ছিলেন, বরিশাল জেলা শিল্পকলা একাডেমির নাট্য প্রশিক্ষক অনিমেশ সাহা লিটু। তিনি বলেন, বঙ্গবন্ধুর জীবনী ভিত্তিক এই নাটকটি তরুণ প্রজন্মকে সাহসী, সংগ্রামী, পরিশ্রমী, ধৈর্যশীল ও প্রতিবাদী করতে গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করবে।

সহযোগী নির্দেশনায় ছিলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের থিয়েটার এন্ড পারফরম্যান্স স্টাডিজ বিভাগের প্রাক্তন শিক্ষার্থী অপূর্ব গোমস্তা ঋক। তিনি বলেন, প্রত্যেক নাট্যকর্মীরা যেমন অভিনয় করে বঙ্গবন্ধুকে অনুধাবন করতে পারবেন, তেমনি দর্শকরাও নাটকটি উপভোগ করে অনেক কিছু জানতে ও শিখতে পারবেন।

বরিশাল বিশ্ববিদ্যালয় নাট্যদলের সভাপতি আবু নাঈম বলেন, আমাদের নাট্যদল এর আগেও শিল্পকলা একাডেমির সাথে সম্মানিত হয়ে অনেক কাজ করেছে, আমাদের বিশ্ববিদ্যালয়ের নাট্যকর্মীরা সব সময় শৈল্পিক কাজে নিজেকে উৎসর্গ করে এবং পরবর্তীতেও করবে।

নাটকটিতে অভিনয় করেন, বরিশাল শিল্পকলা একাডেমি, বরিশাল বিশ্ববিদ্যালয় নাদ্যদল, খেয়ালী গ্রুপ থিয়েটার ও হাতেম আলী কলেজ এর নাট্যকর্মীরা।

বঙ্গবন্ধুর জীবনী ভিত্তিক চমকপ্রদ এই নাটকটি উপস্থিত অতিথি, দর্শক ও শ্রোতা সবাইকে মুগ্ধ করেছে।

image_pdfimage_print

শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published.