পদ্মায় ধরা পড়া সাড়ে ২২ কেজির পাঙাশ বিক্রি ২৯ হাজার দুইশ পঞ্চাশ টাকায়

আরো ঢাকা সারাদেশ
শেয়ার করুন...

রাজবাড়ী সংবাদদাতাঃ
পদ্মায় সাড়ে ২২ কেজি ওজনের একটি পাঙাশ মাছ রাজবাড়ী সদর উপজেলার গুদার বাজার এলাকার জেলের জালে ধরা পরেছে। পরে দৌলতদিয়া ফেরি ঘাটে মাছটি ২৯ হাজার ২শ পঞ্চাশ টাকায় বিক্রি হয়।

রোববার (১৯ জুন) ভোর ৫ টার দিকে রাজবাড়ী সদর উপজেলাধীন গুদার বাজার এলাকার অদুরে পদ্মা নদী থেকে দৌলতদিয়া ইউনিয়নের ফকীর পাড়া এলাকার জেলে মোনতাজ হালদারের জালে এই মাছটি ধরা পড়ে।

জেলে মোনতাজ হালদার মাছটি বিক্রির জন্য এদিন ভোর সাড়ে ৬ টার দিকে দৌলতদিয়া বাজারে অবস্থিত আ. হালিম সরদারের আড়তে আনলে সেখান থেকে লালচাঁদ খান ও মাসুদ মোল্লা উন্মুক্ত নিলামের মাধ্যমে পাঙাশটি ১ হাজার ৩শ টাকা কেজি দরে মোট ২৯ হাজার ২শ পঞ্চাশ টাকায় কিনে নেয়।

দৌলতদিয়া ফেরি ঘাটের মৎস্য ব্যবসায়ী লালচাঁদ খান বলেন, পাঙাশ মাছটি আড়ত থেকে কিনে মোবাইলের মাধ্যমে দেশের বিভিন্ন জায়গায় যোগাযোগ করা হচ্ছে। কেজি প্রতি ১শ থেকে ২শ টাকা লাভ পেলেই মাছটি বিক্রি করে দেবে বলে জানান।

জেলে মোনতাজ হালদার বলেন, আমরা শনিবার দিবাগত রাতে মাছ ধরতে নদীতে যাই। সারা রাত জাল ফেলে কিছু না পেয়ে হতাশ হই। ভোর ৫ টার দিকে জাল তুলতেই দেখি বড় এই মাছটি আটকা পরেছে। অনেকদিন পর অনেক বড় একটি মাছ পেয়ে অনেক ভালো লাগছে। মাছটির ভালো দামও পেয়ে জেলে মোনতাজ হালদার খুবই খুশি।

গোয়ালন্দ উপজেলা মৎস্য কর্মকর্তা টিপু সুলতান বলেন, এখন মাঝে মধ্যে পদ্মা নদীতে বড় বড় মাছ ধরা পড়বে।নদীতে পানি বাড়ার কারনে এসব বড় বড় মাছ নদীতে পাওয়া যাবে। নদীতে পানি বেশি থাকলে পাঙাশ, রুই, কাতলা, বোয়াল, বাগাড়সহ দেশীয় বড় প্রজাতির মাছ আরও ধরা পড়বে বলে তিনি জানান। আগামী প্রজন্মের জন্য এই মাছের স্থায়ী অভয়াশ্রম করা গেলে এমন মাছের বংশবৃদ্ধিসহ আরো বেশি পাওয়া যেত বলেন তিনি জানান।

image_pdfimage_print

শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published.