গঙ্গাচড়ায় রাস্তা সংস্কার করায় খুশিতে তিন গ্রামের মানুষ

আরো রংপুর সারাদেশ
শেয়ার করুন...

সানজিম মিয়া – রংপুর থেকেঃ
গংগাচড়ার নোহালী ইউনিয়নের দীঘলটারী গ্রামের একমাত্র প্রবেশের রাস্তাটি ঘাঘট নদীর কিনারা হওয়ায় বন্যা ও বর্ষাকালে ভেঙ্গে গ্রামবাসীর চলাচলের চরম দুর্ভোগ সৃষ্টি হয়।সংস্কার না থাকায় বছরের-পর-বছর দুর্ভোগ পোহাতে হয় স্থানীয় বাসিন্দাদের।

দীঘলটারি গ্রামের মানুষজন কারো বাড়ির পিছন দিয়ে, কখনো উঠোন দিয়ে ও আঙ্গিনা ঘুরে যাতায়াত করেন এতে পাড়া-প্রতিবেশীদের ব্যক্তিগত ও পারিবারিক নিরাপত্তা ব্যাহত হয়।

নোহালী ইউনিয়ন পরিষদের দীঘলটারী গ্রামের বাসিন্দাদের দীর্ঘদিনের দুর্ভোগ লাঘবের লক্ষ্যে নোহালী ইউপি চেয়ারম্যান আসরাফ আলীর নেতৃত্বে কর্মসৃজন শ্রমিকদের মাধ্যমে স্থানীয় ইউপি সদস্য জাদু মিয়া রাস্তাটি সংস্কার করেন।

বর্তমানে (১৪ জুন) রাস্তাটি চলাচলের উপযোগী হিসেবে প্রস্তুত হয়েছে।যে রাস্তাটিতে আগে বাইসাইকেল চালানো অসম্ভব ছিলো।সেই রাস্তায় এখন অটো ভ্যান/রিকশা চলার উপযুক্ত হয়েছে। আগের থেকে দেড় গুন প্রশস্ত করা হয়েছে রাস্তাটি।

সম্প্রতি কথা হয় স্থানীয় বাসিন্দা জয়নাল,সোবহান কাল্টু,আমিনুর,মোখলেছুরসহ বেশ কয়েকজনের সাথে তারা জানায়, রাস্তাটির সংস্কার করায় আমরা ভীষণ খুশি তবে দীঘলটারির রাস্তায় মাথায় ছোট্ট ব্রীজটির ভাঙ্গা সংযোগ সড়কটিরও সংস্কার প্রয়োজন।সংস্কারকৃত নতুন রাস্তাটি দিয়ে চলাচল করতে হইলে ঐ ব্রীজটি পাড় হয়েই আসতে হয় তাই ব্রীজের সংযোগ সড়কের আগে সংস্কার দরকার।

ইউপি সদস্য যাদু মিয়া বলেন, আমার গ্রামের মানুষজনের সমস্যা মানেই তো আমার সমস্যা।দীঘলটারির এই দীর্ঘদিনের সমস্যার সমাধানে যতটুুকু সম্ভব আমার সরব ভুমিকা রাখার চেষ্টা করবো।সংস্কারকৃত রাস্তার মাথায় ছোট্ট ব্রীজটির সংযোগ সড়কের ব্যাপারে তিনি এলাকাবাসীর দাবীকে যৌক্তিক বলে জানিয়েছেন এবং খুব দ্রুতই সংস্কার করার আশ্বাস দেন।

image_pdfimage_print

শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published.