লাকসামে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ উদ্বোধন :দূর্বারবিডি

কুমিল্লা কৃষি চট্টগ্রাম
শেয়ার করুন...

লাকসামে ২০২০-২১ অর্থবছরের প্রাকৃতিক দুর্যোগে ক্ষয়ক্ষতি পুষিয়ে নিতে এবং রবি মৌসুমের ফসল উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে প্রণোদনা ও পুনর্বাসনের আওতায় ১১৫০ জন উপকারভোগী কৃষকের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ কর্মসূচী উদ্বোধন করা হয়েছে। ৩ ডিসেম্বর উপজেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট ইউনুছ ভূঁইয়া।
প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, কৃষিই সমৃদ্ধি, বর্তমান কৃষিবান্ধব সরকার তারই প্রমাণ দিয়ে যাচ্ছে এবং প্রাকৃতিক দুর্যোগের কৃষকের ক্ষয়ক্ষতি পুষিয়ে নিতে সরকার প্রণোদনা ও পুনর্বাসন দিয়ে যাচ্ছে। সবার শেষে সভাপতি সবাইকে ধন্যবাদ জানিয়ে সামাজিক দূরত্ব বজায় রেখে বিতরনের কাজ সম্পন্ন করার জন্য সবাইকে অনুরোধ জানান।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, উপজেলা নির্বাহি অফিসার একেএম সাইফুল আলম। স্বাগত বক্তব্যে উপজেলা কৃষি অফিসার সৈয়দ শাহিনুর ইসলাম বলেন, উপজেলার ৭৫০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষককে বোরো, সরিষা ও ভুট্টার বীজ ও রাসায়নিক সার প্রণোদনার আওতায় বিতরণ করা হচ্ছে এবং কৃষি পূনর্বাসনের আওতায় ৪০০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষককে গম, সরিষা, চিনাবাদাম, সূর্যমুখী, মরিচ, টমেটোর উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হচ্ছে।


শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published.