আন্তার্জাতিক যুব দিবস-২০২১ উপলক্ষে সুনামগঞ্জে আলোচনা সভা অনুষ্ঠিত

পরিবেশ সারাদেশ সিলেট
শেয়ার করুন...

মোঃ আতিকুর রহমান, সুনামগঞ্জ প্রতিনিধিঃ
সুনামগঞ্জ জেলায় আন্তর্জাতিক যুব দিবস উপলক্ষ্যে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। (১২ আগষ্ট) বিকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়। প্রতি বছরের ১২ আগস্ট আন্তর্জাতিক যুব দিবস পালিত হয়ে থাকে। ১৯৯৯ সালের ১৭ ডিসেম্বর জাতিসংঘ সাধারণ পরিষদে আন্তর্জাতিক যুব দিবস পালনের প্রস্তাবটি অনুমোদিত হয়েছিল। দিনটি প্রথম পালিত হয় ২০০০ সালে।
আন্তর্জাতিক যুব দিবস উপলক্ষে আলোচনা সভার শুরুতেই স্বাগত বক্তব্য রাখেন যুব উন্নয়ন অধিদপ্তরের উপ-পরিচালক মোঃ শাহনুর আলম । প্রায় ঘণ্টাব্যাপী এ আলোচনা সভায় যুবসমাজকে মাদকাসক্ত থেকে ফিরিয়ে এনে কর্মক্ষম হিসেবে গঢ়ে তোলার ব্যাপারে গুরুত্ব দেওয়া হয়। আলোচকরা বলেন, যুবসমাজ যদি জাতির কল্যাণে স্ব স্ব অবস্থান থেকে কাজ করে তাহলে অবশ্যই আমাদের দেশ একটি উন্নত রাষ্ট্র হিসাবে পরিণত হবে। প্রতিটা পরিবারের অভিভাবকদের স্ব-স্ব অবস্থান থেকে যুবকদেরকে নিজেদের পরিবারের অগ্রগতিতে কাজে লাগানোর জন্য জোড় দাবি জানানো হয। দক্ষ জনশক্তি, প্রশিক্ষণ ও যুব সমাজই দেশের অগ্রগতির জন্য কাজ করবে বলেও অভিমত পোষণ করেন তারা।
উক্ত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সুনামগঞ্জ জেলা প্রশাসক মোঃ জাহাঙ্গীর হোসেন। আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আল-ইমরান রুহুল ইসলাম, উপপরিচালক যুব উন্নয়ন অধিদপ্তর মোঃ শাহনুর আলমসহ উদ্যোক্তাবৃন্দ এবং সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ। এছাড়া ভার্চুয়ালি সংযুক্তি ছিলেন সুশিল সমাজের প্রতিনিধি, প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়া প্রতিনিধি এবং বিভিন্ন যুব সংগঠক ও যুব কর্মীবৃন্দ।

image_pdfimage_print

শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published.