দরিদ্রদের মাঝে ফ্রি ঔষধ বিতরণ উদ্বোধন ও স্বেচ্ছাসেবী টিমের প্রশিক্ষণ কর্মশালা

কুমিল্লা চট্টগ্রাম পরিবেশ স্বাস্থ্য
শেয়ার করুন...

মোজাম্মেল হক আলম, লাকসাম : সেবা শান্তি প্রগতির পতাকাবাহী সংগঠন লাকসাম উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের উদ্যোগে করোনা আক্রান্ত হত-দরিদ্র ও অসহায়দের মাঝে ফ্রি ঔষধ বিতরণ কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে।

এসময় উপজেলা স্বেচ্ছাসেবক লীগের ফ্রি অক্সিজেন ব্যাংক এর সেবাদানকারী স্বেচ্ছাসেবী টিমকে প্রাথমিক চিকিৎসা সেবা প্রদানের প্রশিক্ষণও দেয়া হয়।

৩১জুলাই (শনিবার) বিকেলে উপজেলা আওয়ামীলীগ দলীয় কার্যালয়ে আয়োজিত ফ্রি ঔষধ বিতরণ ও প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠানের শুরুতে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মোঃ তাজুল ইসলাম ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে বলেন, দুর্যোগের সময় মনুষ্যত্যের পরীক্ষা হয়। এখনই সময় পরস্পরকে সহায়তা করার, মানবতা প্রদর্শনের’। দেশে দুর্যোগের ক্লান্তিলগ্নে আমার প্রিয় সংগঠন স্বেচ্ছাসেবক লীগের কর্মীরা যে মানবিকতা নিয়ে জনগণের পাশে দঁাড়িছে আমি তাদের এ যুদ্ধে অংশগ্রহণের জন্য গর্বোবোধ করছি। দেশের এই দুর্দিনের বাংলাদেশ আওয়ামীলীগের নেতাকর্মীরাই সবার আগে এগিয়ে এসেছে। উপজেলা স্বেচ্ছাসেবক লীগের মতো মানবিক সেবা নিয়ে আওয়ামীলীগ, যুবলীগ ও ছাত্রলীগ নেতাকর্মীরা এই মহামারীতে আক্রান্ত জনগণের পাশে থাকতে হবে।
অনুষ্ঠানে স্বেচ্ছাসেবক লীগ সভাপতি মোঃ নিজাম উদ্দিন শামিমের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অধ্যাপক জাহাঙ্গীর আলমের সঞ্চালনায় স্বেচ্ছাসেবক লীগের সেবাদানকারী স্বেচ্ছাসেবী টিমকে প্রাথমিক চিকিৎসা সেবার উপর প্রশিক্ষণ প্রদান করেন, লাকসাম উপজেলা সরকারি হসপিটালের মেডিকেল অফিসার (রোগনিয়ন্ত্রন) বিভাগের ডাঃ মেহেদী হাসান জিতু।

পাশাপাশি করোনায় আক্রান্ত জনসাধারণের কাছে সেবা পেঁৗছে দিতে একটি হট-লাইনও চালু করেছে সংগঠনের নেতৃবৃন্দ। হট-লাইন নাম্বারগুলো : সভাপতি মোঃ নিজাম উদ্দিন শামিম ০১৭২৪-২৭৬৬৩৩, সাধারণ সম্পাদক অধ্যাপক জাহাঙ্গীর আলম ০১৭১১-২২৯৬৬৫, সহ-সভাপতি শম্ভু সাহা ০১৯২১-৪৩৪২২৪, স্বপন সিংহ ০১৭১১- ১৫২৪২৫, সাংগঠনিক সম্পাদক সাইফুল ইসলাম টুটুল ০১৭১৫-৫৩৪০৫৩।

এসময় উপস্থিত ছিলেন, কাউন্সিলর মুনছুর আহমেদ মুন্সি, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি আবদুল বাতেন চঞ্চল, বাবু সম্ভু সাহা, সাংগঠনিক সম্পাদক মোঃ সাইফুল ইসলাম টুটুল প্রমুখ।

image_pdfimage_print

শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published.