বানারীপাড়ায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে ৪ শহীদ পরিবারকে কেন্দ্রীয় বিএনপি নেতা সান্টুর অনুদান

আরো বরিশাল রাজনীতি সারাদেশ
শেয়ার করুন...

রাহাদ সুমন,বানারীপাড়া(বরিশাল)প্রতিনিধি
বরিশালের বানারীপাড়ায় বৈষম্যবিরোধী ছাত্র
আন্দোলনে শহীদ চারজনের পরিবারকে কেন্দ্রীয় বিএনপির কার্যনির্বাহী সদস্য দানবীরখ্যাত এস সরফুদ্দিন আহম্মেদ সান্টু আর্থিক অনুদান দিয়েছেন।

বুধবার (৪ সেপ্টেম্র) দিনভর তিনি কেন্দ্রীয় ছাত্রদলের সবেক সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েলকে সঙ্গে নিয়ে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে ৪ আগস্ট শহীদ বরিশাল বিএম কলেজ ছাত্র উপজেলার চাখারের তাহিদুল ইসলাম (২১) ঢাকায় মহাখালীতে ১৯ জুলাই শহীদ ওয়ার্কসপ কর্মী উপজেলার সলিয়াবাকপুর ইউনিয়নের পূর্ব বেতাল গ্রামের আল -আমিন রনি (২৪), ১৯ জুলাই ঢাকায় উত্তরা ৫ নম্বর সেক্টরে শহীদ ওয়ার্কসপ কর্মী একই ইউনিয়নের পূর্ব সলিয়াবাকপুর গ্রামেের হাফেজ মাওলানা জসিম উদ্দিন (৩৫) ও ২১ জুলাই নারায়নগঞ্জের ফতুল্লায় শহীদ গার্মেন্টস কর্মী বানারীপাড়া সদর ইউনিয়নের জম্বদ্বীপ গ্রামের রাকিবের (২২) শোকার্ত পরিবারের সাথে দেখা করে তাদের গভীর সমবেদনা জানান এবং ২৫ হাজার টাকা করে অনুদান প্রদান ও শহীদদের কবর জিয়ারত করেন। এসময় তিনি শহীদদের শোকাহত পরিবারের উদ্দেশ্যে বলেন আপনাদের সন্তানরা পৃথিবীতে বেঁচে না থাকলেও তারা দেশের মানুষের হৃদয়ের মনিকোঠায় ঠাঁই করে অমরত্ব লাভ করেছেন। তারা এদেশের গর্বিত সন্তান। পরে তিনি চাখার ও সলিয়াবাকপুর ইউনিয়নে বিএনপির নেতা-কর্মী ও সমর্থকদের সঙ্গে মতবিনিময় সভা করেন। এসময় তিনি বলেন, কারও জমি দখল কিংবা কাউকে অন্যায়ভাবে অত্যাচার করা যাবে না। সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখতে হবে। কোনও সন্ত্রাসীদের আস্থানা বানারীপাড়া ও উজিরপুরে হবে না। যদি কেউ এগুলো করার চেষ্টা করে তাকে দল থেকে বহিষ্কার করা হবে। এ সময় তিনি আরও বলেন, গত ১৬ বছরে দেশের জনগণ তাদের বাক স্বাধীনতা হারিয়ে ফেলেছিল। বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে শহীদদের তাজা রক্তের বিনিময়ে পুনরায় আমাদের সেই স্বাধীনতা ফিরে পেয়েছি। এই অর্জনকে ধরে রাখতে হবে। মতবিনিময় সভা শেষে তিনি বানারীপাড়া থানার ওসি মাইনুল ইসলামের সঙ্গে আইনশৃঙ্খলা সমুন্নত রাখার বিষয়ে মতবিনিময় করেন।
পরে তিনি বানারীপাড়া সদর ইউনিয়নের রাজ্জাকপুর গ্রামে প্রয়াত উপজেলা বিএনপির দপ্তর সম্পাদক মহিউদ্দিন খানের কবর জিয়ারত করেন।
তার সঙ্গে দিনভর বানারীপাড়া উপজেলা বিএনপির আহবায়ক শাহ আলম মিঞা, সদস্য সচিব রিয়াজ উদ্দিন মৃধা, পৌর বিএনপির আহবায়ক আহসান কবির নান্না হাওলাদার, সিনিয়র যুগ্ম আহবায়ক আঃ সালাম, সদস্য সচিব হাবিবুর রহমান জুয়েল,উপজেলা যুবদলের আহবায়ক সাব্বির হোসেন সুমন হাওলাদার, সদস্য সচিব মিজান ফকির, উপজেলা শ্রমিকদলের সভাপতি সম্রাট তালুকদার, উপজেলা স্বেচ্ছাসেবকদলের আহবায়ক সাইদুল ইসলাম, সিনিয়র যুগ্ম আহবায়ক ফারুক মল্লিক, পৌর যুবদলের আহবায়ক কাইয়ুম উদ্দিন ডালিম, সদস্য সচিব জাহিন খালাসী, পৌর স্বেচ্ছাসেবকদলের আহবায়ক রিয়াজ ফকির, সদস্য সচিব ডেন্টাল ডাক্তার তাওহীদুল ইসলাম ও বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নেতা সাব্বির হোসেনসহ উপজেলা,পৌর ও ৮ ইউনিয়ন বিএনপি এবং এর অঙ্গ সহযোগী সংগঠনের বিপুল সংখ্যক নেতা-কর্মী উপস্থিত ছিলেন।
এদিকে দীর্ঘ প্রায় ৬ বছর পরে মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) সকালে প্রিয় নেতা এস সরফুদ্দিন আহম্মেদ সান্টুকে একান্ত কাছে পেয়ে দলের নেতা-কর্মী ও সমর্থকরা আবেগাপ্লুত এবং উচ্ছ্বসিত হয়ে পড়েন। ঢাকা-বরিশাল মহাসড়কের উজিরপুর উপজেলার বামরাইল ও ইচলাদি স্ট্যান্ডে তাকে বরণ করে নিতে বানারীপাড়া ও উজিরপুর উপজেলার নেতা-কর্মীদের ঢল নামে। এসময় কয়েক হাজার মোটরসাইকেল শোভাযাত্রায় বরণ করে তাকে ফুলেল শুভেচ্ছায় সিক্ত করা হয়।
প্রসঙ্গত, আওয়ামী লীগ সরকারের আমলে মিথ্যা ও হয়রাণীমূলক একাধিক মামলা- হামলার শিকার হয়ে ২০০৮ ও ২০১৮ সালে বরিশাল-২ (বানারীপাড়া-উজিরপুর) আসনে বিএনপি দলীয় ধানের শীষ প্রতীকের প্রার্থী কেন্দ্রীয় বিএনপি নেতা এস সরফুদ্দিন আহম্মেদ সান্টু এতদিন বিদেশে ছিলেন।

image_pdfimage_print

শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published.