ফুলবাড়ীতে মামা হালিম কারখানায় ভোক্তা অধিদপ্তরের জরিমানা

আইন-অপরাধ আরো পরিবেশ রংপুর সারাদেশ
শেয়ার করুন...

মো:আরিফুল ইসলাম ফুলবাড়ী দিনাজপুর প্রতিনিধি
দিনাজপুরের ফুলবাড়ীতে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের বাজার তদারকি অভিযানে ৩ ব্যবসা প্রতিষ্ঠানকে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
দিনাজপুরের জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মমতাজ বেগম বাজার তদারকি অভিযান পরিচালনা করে এই জরিমানা আরোপ করেন।
দিনাজপুর কার্যালয়ের এনএসআই এর উপ-পরিচালকের নির্দেশনায় অভিযানে সঙ্গে ছিলেন এনএসআই এর সহকারী পরিচালক শামীম আহমেদ ও ফিল্ড অফিসার মোঃ মিজানুর রহমান ।
শনিবার ( ৫ এপ্রিল) ফুলবাড়ী পৌর শহরের পশ্চিম গৌরীপাড়া সাজ্জাদ হোসেন বাবুর বাড়িতে বিএসটিআই’র অনুমোদনবিহীন অবৈধভাবে গড়ে তোলা সেমাইকারখানায় ক্ষতিকর কাপড়ের রং ব্যবহার করায় এবং পা দিয়ে খামির প্রস্তুত করার অপরাধে ভোক্তা অধিকার আইনের ৪৩ ধারায় ১৫ হাজার টাকা, মধ্য গৌরি পাড়া কাজী খানা রোডের সেতু সেমাই কারখানায় সেমাইয়ের মোডকে ঢাকার ঠিকানা ব্যবহার করে মিথ্যা বিজ্ঞাপন দ্বারা ক্রেতাদের প্রতারিত করাসহ মানব দেহের জন্য ক্ষতিকর নিষিদ্ধ কাপড়ের রং মিশ্রণ করার অপরাধে ভোক্তা অধিকার আইনের ৪৪ ধারায় ১৫ হাজার টাকা এবং দক্ষিণ বাসুদেবপুর নয়াপাড়ায় ফুলবাড়ীর জনপ্রিয় মামা হালিম কারখানায় ব্যবহৃত মাংস ও হাড় পুনরায় ব্যবহার করায় এবং অবৈধ প্রক্রিয়ায় হালিম প্রস্তুত করার অপরাধে ৪৩ ধারায় ১০ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয় ।
এ সময় দৈনিক ভোরের আকাশের প্রকাশক এস এম আব্দুল্লাহ নুরুজ্জামান, দিনাজপুর জেলা ক্যাবের নির্বাহী সদস্য ও উপজেলা ক্যাবের সভাপতি মাসউদ রানা, ফুলবাড়ী থানার উপ-পুলিশ পরিদর্শক মোঃ বদিউজ্জামান, উপসহকারী পুলিশ পরিদর্শক মোঃ মনজুরুল হকসহপুলিশ ফোর্সসহ স্থানীয় সাংবাদিক বৃন্দ উপস্থিত ছিলেন।
ভোক্তারা জানান,স্থানীয় প্রশাসন বাজার তদারকি ও নিয়মিত অভিযান পরিচালনা করলে ভোক্তাদের স্বার্থ রক্ষা সহ জনস্বাস্থ্য ঝুঁকিমুক্ত ও নিরাপদ থাকতো।
ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মমতাজ বেগম বলেন, যারা নিষিদ্ধ ও অবৈধ প্রক্রিয়ায় খাদ্য পণ্য প্রস্তুত করছেন সেইসঙ্গে মিথ্যা বিজ্ঞাপন দিয়ে জনসাধারণকে প্রতারিত করছেন তাদের বিরুদ্ধে আমাদের অভিযান চলমান থাকবে ।

image_pdfimage_print

শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published.