নওগাঁর ধামইরহাটে বিশ্ব শিক্ষক দিবস উদযাপন উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত

আরো রাজশাহী শিক্ষা শিক্ষা সাহিত্য সারাদেশ
শেয়ার করুন...

মো.নুর সাইদ, ধামইরহাট (নওগাঁ)প্রতিনিধি:
নওগাঁর ধামইরহাটে ধামইরহাট সরকারি এম এম ডিগ্রি কলেজ এর আয়োজনে বিশ্ব শিক্ষক দিবস উদযাপন করা হয়েছে।
বৃহস্পতিবার (৫ অক্টোবর) দুপুর ১২টায় উপজেলার ধামইরহাট সরকারি এম এম ডিগ্রি কলেজের হলরুমে ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. আব্দুর রউফ এর সভাপতিত্বে ও প্রদর্শক আবু সাঈদ এর সঞ্চালনায় বিশ্ব শিক্ষক দিবস যখন উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
এ সময় উপস্থিত ছিলেন কলেজের সহকারী অধ্যক্ষ মো. ইউনুস আলী, প্রভাষক অরুণ কুমার, প্রভাষক আবু তাইব আশিকে এলাহে, প্রভাষক শরিফুল ইসলাম, প্রভাষক এম এ হোসাইন উক্ত কলেজের সকল ছাত্র-ছাত্রীরসহ স্থানীয় সাংবাদিক প্রমুখ উপস্থিত ছিলেন।

ধামইরহাট সরকারি এম এম ডিগ্রি কলেজের হলরুমে ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. আব্দুর রউফ তিনি বলেন, আজ বিশ্ব শিক্ষক দিবস। এ বছর দিবসটির প্রতিপাদ্য হচ্ছে- অর্থাৎ আমরা যে শিক্ষা গ্রহণ করতে চাই তার জন্য প্রয়োজন উপযুক্ত শিক্ষক। ১৯৯৪ সালে ইউনেস্কোর ২৬ তম অধিবেশনে গৃহীত সিদ্ধান্তের ভিত্তিতে ইউনেস্কো মহাপরিচালক ড. ফ্রেডারিক এম মেয়রের যুগান্তকারী ঘোষণার মাধ্যমে ৫ অক্টোবর বিশ্ব শিক্ষক দিবস পালনের শুভ সূচনা করা হয়। এটি দেশ বিদেশে ‘শিক্ষক’ পেশাজীবিদের জন্য সেরা সম্মান। তবে ১৯৯৫ সালের ৫ অক্টোবর থেকে বাংলাদেশসহ পৃথিবীর ১০০টি দেশে যথাযোগ্য মর্যাদায় বিশ্ব শিক্ষক দিবস পালিত হয়ে আসছে।

image_pdfimage_print

শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published.