তেঁতুলিয়ায় শিক্ষার্থীদের যুদ্ধকালীন বীরত্বগাঁথা গল্প শুনালেন বীরমুক্তিযোদ্ধারা

আরো রংপুর শিক্ষা শিক্ষা সাহিত্য সারাদেশ
শেয়ার করুন...

তেঁতুলিয়া (পঞ্চগড়) প্রতিনিধি :
তেঁতুলিয়ায় নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধকরণের লক্ষ্যে শিক্ষার্থীদেরকে বীর মুক্তিযোদ্ধাদের “যুদ্ধকালীন বীরত্বগাঁথা” গল্প শুনিয়েছেন বীর মুক্তিযোদ্ধারা।

সোমবার (১৭ জুলাই ) বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন প্রকল্পের আওতায় উপজেলা অডিটরিয়ামে এই অনুষ্ঠানের আয়োজন করে জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিল মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রণালয়।

উপজেলা নির্বাহী অফিসার সোহাগ চন্দ্র সাহার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিলের যুগ্মসচিব শাহ আলম সরদার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিলের উপসচিব নুরুল আমিন ও তেঁতুলিয়া উপজেলা চেয়ারম্যান কাজী মাহমুদুর রহমান ডাবলু।

অনুষ্ঠানে বীর মুক্তিযোদ্ধাদের “যুদ্ধকালীন বীরত্বগাঁথা” গল্প শুনিয়েছেন বীর মুক্তিযোদ্ধা কাজী মাহবুবুর রহমান, বীর প্রতিক আব্দুল মান্নান, বীর মুক্তিযোদ্ধা আইয়ুব আলী ও বীর মুক্তিযোদ্ধা বশির আলম। এসময় শিক্ষার্থীদের নিয়ে মুক্তিযুদ্ধ বিষয়ক কুইজ প্রতিযোগিতা আয়োজন করা হয় ও বিজয়ীদের মধ্যে পুরুষ্কার বিতরণ করা হয়।

উপজেলা চেয়ারম্যান কাজী মাহমুদুর ডাবলু তার বক্তব্যে বলেন, আমাদের সৌভাগ্য যে আমরা বীর মুক্তিযোদ্ধাদের মুখেই তাদের যুদ্ধকালীন বীরত্বগাঁথা গল্প শুনতে পেলাম, আগামী প্রজন্ম বীর মুক্তিযোদ্ধাদের কাছে আর এই বীরত্বের গল্প হয়ত শুনতে পারবে না। এরকম আয়োজন করার জন্য জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিলকে ধন্যবাদ।

এসময় আরোও উপস্তিত ছিলেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার সৌওকত আলী, তেঁতুলিয়া মডেল থানার তদন্ত অফিসার আরমান আলী সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও ছাত্র ছাত্রী বৃন্দ।

image_pdfimage_print

শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published.