কুমিল্লার লাকসামে ‘আমরা বইপ্রেমী সংগঠনের মিলনমেলা ও ইফতার’ অনুষ্ঠিত

আরো কুমিল্লা চট্টগ্রাম তথ্য প্রযুক্তি পরিবেশ বিশেষ প্রতিবেদন বিশেষ রচনা বলি শিক্ষা সাহিত্য সারাদেশ সাহিত্য
শেয়ার করুন...

কুমিল্লা দক্ষিণ জেলা প্রতিনিধিঃ
মঙ্গলবার (১৮ এপ্রিল) সাংবাদিক, সাহিত্যিক, কবি, লেখক এবং পাঠকদের নিয়ে মিলনমেলা ও ইফতার ১৮ এপ্রিল লাকসাম বিএস টাওয়ারের Sky Lounge রেস্টুরেন্টে অনুষ্ঠিত হয়েছে৷

ইফতার ও মিলনমেলায় সংগঠনের সদস্য সচিব ইসরাত জাহান আরজুর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, লাকসাম প্রেশক্লাবের সাধারন সম্পাদক এ্যাডভোকেট রফিকুল ইসলাম হীরা।

অনুষ্ঠানে বক্রব্য রাখতে গিয়ে আমরা বইপ্রেমী সংগঠনের সদস্য সচিব ইসরাত জাহান আরজু বলেন, উক্ত সংগঠনটি ২০১৯ সালের ৩রা নভেম্বর থেকে ‘বুদ্ধিভিত্তিক চিন্তা দিয়ে মনুষ্যত্বকে করবো জয়’ এই স্লোগানকে সামনে রেখে লাকসামে শিক্ষা, সাহিত্য, সংস্কৃতি, ধর্ম, দর্শন, এবং নারীজাগরণ, নারী অধিকার, ছাত্রছাত্রীদের লেখালেখি, আবৃত্তি, চিত্রাকাঙ্কন, বক্তব্য, বিতর্ক প্রতিযোগীতা, সর্বোপরি, সৃজনশীলতা বিকাশে বিভিন্ন কর্মসূচির মাধ্যমে সামাজিক এবং স্বেচ্ছাসেবী কাজ করে যাচ্ছেন। গত করোনা মহামারী এবং লকডাউন পরিস্থিতিতে যখন সমগ্র দেশের শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ হয়ে যায়, তখন সংগঠনের প্রতিষ্ঠাতা ও আহ্বায়ক, মোস্তাফিজুর রহমান মাসুদ ঘরে ঘরে বন্দি মানুষের মাঝে ৩০০ এর উপরে বিনামূল্যে বই পড়ার ব্যবস্থা করেন। এছাড়াও সংগঠনটি মানুষের মধ্যে চিন্তার ব্যাপক চর্চার মধ্য দিয়ে সমাজ, দেশ এবং ব্যক্তিকে পরিবর্তনের জন্য বিনামূল্যে বই নিয়ে কাজ করে যাচ্ছে। স্কুল কলেজ, মাদ্রাসা, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের পাশাপাশি শিক্ষা থেকে বঞ্চিত এমন মানুষদেরও তারা নিয়মিত তাদের আড্ডায় অংশগ্রহণের সুযোগ দিয়ে শিক্ষার মূল লক্ষ্য ও উদ্দেশ্য প্রচারে কাজ করে যাচ্ছে। যাতে সমাজের সর্বস্তরে মানুষ বিবেক বোধ, মনুষ্যত্ব, ধর্ম ও দর্শনের সঠিক উপলদ্ধি অনুধাবন করার মধ্য দিয়ে সমাজ এবং ব্যাক্তিজীবনে লাভবান হতে পারে।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন: লাকসাম সাংবাদিক ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক সেলিম চৌধুরী হীরা, সাংবাদিক তমিজউদদীন চুন্নু, কবি ইব্রাহিম খলীল, ক্যামব্রিয়ান স্কুল এন্ড কলেজের ভাইস প্রিন্সিপাল শাখাওয়াত হোসাইন, শিক্ষক আবদুল আজিজ, কবি মাইনুল ইসলাম রাসেল, শিক্ষক লাকসাম পাইলট সরকারি উচ্চ বিদ্যালয়, ভিক্টোরি অফ হিউম্যানিটি অর্গানাইজেশনের সভাপতি ফয়সাল হোসাইন বাপ্পি। সংবাদকর্মী আনোয়ারুল আজিম, মুফতি রাফি মাহমুদ৷

ইফতার ও মিলনমেলায় দিকনির্দেশনায় ছিলেন সংগঠনের যুগ্ম আহবায়ক, রাকিবুল ইসলাম হৃদয়।
এসময় আরো উপস্থিত ছিলেন, সংগঠনের যুগ্ম আহবায়ক, কবি লোকমান হোসেন শিশির, কবি মাহমুদুল হাসান নাসিম, কার্যকরী সদস্য: শাহাদাৎ হোসেন, সাইমুন নাহার, আইমুন নাহার, সংগঠনের সদস্য: কামরুন নাহার বুশরা, ফাতেমা আক্তার, স্মৃতি আক্তার, মাইরিন মজুমদার, আয়েশা আক্তার, ফারিহা আক্তার, সাবিহা আবদুর রহমান, মোতাহের রুবেল, রুবেল হোসেন, মিঠু হোসেন, মূসা ইব্রাহিম, তারেক রহমান, আব্দুল্লাহ আল মামুন, শেখ আহাম্মেদ, দেওয়ান জাহিদুল হক আসিফ, শিহাব, মুহিত, প্রমূখ।

image_pdfimage_print

শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published.