তেঁতুলিয়ায় শেখ রাসেলের জন্মদিনে এক শিক্ষার্থীর দুই কিলোমিটার সাঁতার

আরো পরিবেশ বিনোদন রংপুর সারাদেশ
শেয়ার করুন...

তেঁতুলিয়া উপজেলা
তেঁতুলিয়ায় শেখ রাসেলের ৫৮তম জন্মদিন উদযাপন উপলক্ষে দুই কিলোমিটার সাঁতার কেটেছে আরিফুল ইসলাম নামের এক কলেজ শিক্ষার্থী। মঙ্গলবার দুপুরে উপজেলার একটি পুকুরে ডাকবাংলো স্পোর্টিং ক্লাব নামের একটি সংগঠন এ আয়োজন করে।

আরিফুল।৩৩ মিনিট ৪২ সেকেন্ডে দুই কিলোমিটার সাঁতার কাটে সে। আরিফুল তেঁতুলিয়া সরকারি কলেজের বি এ প্রথম বর্ষের ছাত্র। দীর্ঘদিন ধরে খেলাধূলার সাথে সংযুক্ত থেকে বড় কোন প্রতিযোগিতায় অংশ নিতে স্বপ্ন দেখছে সে। সাঁতার শেষে আয়োজকরা তাকে আরও উদ্বুদ্ধ করতে টাকা উপহার দেন।

ডাকবাংলো স্পোর্টি ক্লাবের সভাপতি কাজী মকসেদুর রহমানের সভাপতিত্বে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান কাজী মাহমুদুর রহমান ডাবলু, নির্বাহী অফিসার সোহাগ চন্দ্র সাহা, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সাব অফিসার মাইন উদ্দিন, আনসার-ভিডিপি কর্মকর্তা রোকেয়াসহ বিশিষ্ট ব্যক্তিবর্গ। এ সময় আরিফুলের সাতার দেখতে পুকুরের চারপাশে ভিড় জমে স্কুল-কলেজের শিক্ষার্থীসহ বিভিন্ন স্তরের উৎসুক দর্শকরা।

সাঁতারুল আরিফুল ইসলাম জানান, আজ শেখ রাসেলের শুভ জন্মদিন। জন্মদিনে আমি দুই কিলোমিটার সাঁতার কাটতে পেরে খুব আনন্দ লাগছে। ভবিষ্যতে বড় কোন প্রতিযোগিতা ইভেন্টে অংশ নিয়ে জয়ী হতে চাই। এ জন্য আমাকে যারা উৎসাহ ও অনুপ্রাণিত করেছেন সবাইকে ধন্যবাদ জানাচ্ছি।

আশিক ও ইশরাত জাহান ইমুসহ কয়েকজন শিক্ষার্থী বলেন, শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে সাঁতার আয়োজন করায় ধন্যবাদ জানাই। আমার দেখা এটাই প্রথম দুই কিলোমিটার সাঁতার কাটা। খুব উদ্বুদ্ধ হয়েছি ও ভবিষ্যতে আমিও এরকম সাঁতারু হতে চাই।

ফায়ার সার্ভিসের সাব অফিসার মাইন উদ্দিন বলেন, বঙ্গবন্ধুর কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের জন্মদিনে সাঁতার আয়োজন সত্যিই অবাক করেছে। বেরসরকারিভাবে এমন আয়োজন তেমন চোখে পড়েনি। বিশেষ করে সাঁতার কাটতে শেখা প্রত্যেকের জানা প্রয়োজন। এটি মৃত্যুর হাত থেকে আমাদের রক্ষা করে। সাঁতার জানলে পঞ্চগড়ের বোদা আউলিয়া ঘাটে স্মরণকালে এমন নৌকা ডুবিতে মর্মান্তিক মৃত্যু দেখতে হতো না। তাই প্রত্যেকের সাঁতার জানা অত্যন্ত জরুরী। এ ধরণের আরও আয়োজন করা করা হোক।

উপজেলা চেয়ারম্যান কাজী মাহমুদুর রহমান ডাবলু বলেন, তেঁতুলিয়ার মতো জায়গায় এধরণের আয়োজন তা বিরল। কারণ এখানে তেমন পুকুর ঘাট নাই। এ সাঁতার দেখতে স্কুল শিক্ষার্থীসহ বিভিন্ন স্তরের দর্শকরা এসেছেন। পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা রয়েছে।

image_pdfimage_print

শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published.