সীমান্ত হতে আটক বাংলাদেশিকে ফেরত দিল বিএসএফ

আইন-অপরাধ রংপুর সারাদেশ
শেয়ার করুন...

এস এম মনিরুজ্জামান, ভূরুঙ্গামারী থেকেঃ
কুড়িগ্রামের ভূরুঙ্গামারী উপজেলার মইদাম সীমান্তের শূন্য রেখা থেকে আটককৃত কামাল হোসেন শেখ (৩৮) নামের এক বাংলাদেশিকে পতাকা বৈঠকের মাধ‍্যমে ফেরত দিয়েছে ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনী (বিএসএফ)।

পরে তাকে আইন অনুযায়ী থানা পুলিশের নিকট সোপর্দ করা হয়। আটক কামাল শেখ উপজেলার পাথরডুবি ইউনিয়নের দক্ষিণ বাঁশজানি গ্রামের আবুল হোসেনের ছেলে।

জানা যায়, শনিবার (৪ জুন) দুপুরে উপজেলার পাথরডুবি ইউনিয়নের কুড়িগ্রাম-২২ বিজিবি‘র অধীন মইদাম বিওপির ৯৭৭/৭ এস এর নো-ম্যান্সল্যান্ড এলাকা দিয়ে কামাল হোসেন এক বাড়ি থেকে ধান কিনে সেই ধানের বস্তা নিয়ে যাচ্ছিল। সে সময় ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের কোচবিহার জেলার দিনহাটা থানার ১২৯ বিএসএফ দিঘলটারী ক্যাম্পের সদস্যরা তাকে আটক করে নিয়ে যায়।

পরে বিএসএফের হেফাজতে থাকা বাংলাদেশিকে ফেরত আনার জন্য বিজিবি’র পক্ষ থেকে বিএসএফকে চিঠি পাঠানো হয়। ওই দিন দিবাগত রাতেই বিজিবি-বিএসএফ পর্যায়ে আন্তর্জাতিক মেইন পিলার ৯৭৫/৮ এস ও ৭৮/১২ এর স্থানে পতাকা বৈঠকের মাধ্যমে আটক কামাল হোসেন শেখকে বিজিবি’র নিকট হস্তান্তর করে বিএসএফ। রাত সাড়ে ১২ টার দিকে বর্ডার গার্ড (বিজিবি) সদস্যরা কামাল হোসেনকে ভূরুঙ্গামারী থানায় সোপর্দ করে।

ভূরুঙ্গামারী থানার অফিসার ইনচার্জ (ওসি) আলমগীর হোসেন ঘটনার সত‍্যতা নিশ্চিত করে জানান, অবৈধভাবে ভারত যাওয়ায় তার বিরুদ্ধে বাংলাদেশ পাসপোর্ট আইনে মামলা দায়ের করে রবিবার দুপুরে কামাল হোসেন শেখকে কুড়িগ্রাম কোর্টে প্রেরণ করা হয়েছে।

image_pdfimage_print

শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published.