সাজেকে চাঁদের গাড়ি নিয়ন্ত্রণ হারিয়ে ১০০ ফুট গভীর খাদে, ‍আহত ১২

আরো চট্টগ্রাম পরিবেশ বিনোদন ভ্রমন গাইড সারাদেশ
শেয়ার করুন...

রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেক হাউজপাড়া এলাকায় একদিনের ব্যবধানে আবারও সড়ক দুর্ঘটনার কবলে পড়েছে চাঁদের গাড়ি। যাত্রীবোঝাই গাড়িটি নিয়ন্ত্রণ হারিয়ে ১০০ ফুট গভীর পাহাড়ি খাদে পড়ে ১২ জন আহত হয়েছেন। এদের মধ্যে পাঁচজনের অবস্থা আশংকাজনক।

বৃহস্পতিবার (২০ অক্টোবর) দুপুর ১২টার দিকে সাজেকের কংলাক পাড়া থেকে যাত্রী নিয়ে মাচালং বাজারে যাওয়ার পথে রুইলুই পাহাড় নামার সময় এই দুর্ঘটনা ঘটে।

বিষয়টি নিশ্চিত করেছেন স্থানীয় ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান অতুলাল চাকমা।

তিনি জানান, দুর্ঘটনার খবর পেয়ে সেনাবাহিনী ও পুলিশের একটি দল স্থানীয়দের সহায়তায় আহতদের উদ্ধার করে দীঘিনালা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠিয়েছে। আহতরা সবাই সাজেকের স্থানীয় বাসিন্দা। তৎক্ষনিকভাবে আহতদের নাম পরিচয় জানা সম্ভব হয়নি।

সাজেক থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. নুরুল হক বলেন, “সাজেক বাঘাইহাট সড়কে সম্প্রতি যান চলাচল বাড়ায় দুর্ঘটনা বেড়েছে। পুলিশের পক্ষ থেকে শীঘ্রই চালক ও মালিক সমিতির সঙ্গে কথা বলে যানবাহনগুলোকে একটি নিয়মের মধ্যে নিয়ে আসা হবে।”

সাজেক ইউনিয়ন পরিষদের সদস্য ও হেডম্যান জুপ্পুই থাং ত্রিপুরা জানান, সাজেক সড়কে চলাচল করা অধিকাংশ চাঁদের গাড়ির ফিটনেস নেই, চালকদেরও লাইসেন্স নেই। তাই ঘন ঘন সড়ক দুর্ঘটনা ঘটছে।
বাঘাইছড়ি উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) রুমানা আক্তার বলেন, “একটি পর্যটন এলাকায় এভাবে পরপর দুর্ঘটনা দুঃখজনক। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে শিগগিরই ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ফিটনেসবিহীন যানবাহন ও লাইসেন্সবিহীন চালকদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।”

image_pdfimage_print

শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published.