শেরপুরে স্বেচ্ছাসেবী সংগঠন ”এপিপিএফ” এর উদ্যোগে শিক্ষকদের স্মারকলিপি ও ক্রেস্ট প্রদান

আরো পরিবেশ রাজশাহী শিক্ষা সারাদেশ
শেয়ার করুন...

মিন্টু ইসলাম শেরপুর বগুড়া প্রতিনিধি:
শিক্ষাই জাতির মেরুদন্ড। যে জাতি যত বেশি শিক্ষিত সে জাতি তত বেশি উন্নত। আর এ শিক্ষা যিনি দান করেন তিনি হলেন জাতির শ্রেষ্ঠ সন্তান শিক্ষক । আর এই শিক্ষক আজ অনেকাংশে অবহেলিত।
শিক্ষক মানেই বটবৃক্ষ,ছায়া,পথ প্রদর্শক,ন্যায় নীতি নিষ্ঠার বাণীর বলিষ্ঠ কণ্ঠস্বর। শিক্ষকদের গুরুত্ব অপরিসীম। শিক্ষকতা মহৎ পেশা। তাঁদের মর্যাদা রক্ষায় গভীর শ্রদ্ধা অগাধ ভালোবাসার বহিঃপ্রকাশে শিক্ষক দিবস উপলক্ষে গত ৬ ও ৭ অক্টোবর মানবতার দৃষ্টান্ত স্থাপন স্বরূপ জনমানুষের আস্থা ও বিশ্বাসযোগ্য স্বেচ্ছাসেবী সংগঠন “আলোর পথের পথিক ফাউন্ডেশন”এর পক্ষ থেকে বগুড়ায় সরকারি বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকদের প্রতি শ্রদ্ধা, সম্মান কৃতজ্ঞতা জানিয়ে শুভেচ্ছা স্মারকলিপি ও ক্রেস্ট প্রদান করা হয়।
উত্তরবঙ্গের শ্রেষ্ঠ প্রাচীন শিক্ষাপ্রতিষ্ঠানের গৌরব অর্জন কারী সরকারি আজিজুল হক কলেজ সহ বগুড়ার শেরপুর, শাজাহানপুর, নন্দীগ্রাম উপজেলার ১৫ টি সরকারি বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকদের প্রতি শ্রদ্ধা, সম্মান কৃতজ্ঞতা জানিয়ে শুভেচ্ছা স্মারকলিপি ও ক্রেস্ট প্রদান করা হয়।
প্রতিষ্ঠান গুলো নাম যথাক্রমে, সরকারি শাহ্ সুলতান কলেজ, বগুড়া।, শেরপুর সরকারি কলেজ, বগুড়া, রহিমা নওশের আলী অনার্স কলেজ, ছোনকা,শেরপুর, বগুড়া,শেরপুর শহীদিয়া আলিয়া (কামিল) মাদ্রাসা,শেরপুর, বগুড়া,শেরউড ইন্টারন্যাশনাল প্রাইভেট স্কুল অ্যান্ড কলেজ, শেরপুর, বগুড়া, প্রোগ্রেসীভ স্কুল এ‍্যান্ড কলেজ, শেরপুর, বগুড়া,ধড়মোকাম স্কুল অ্যান্ড কলেজ,শেরপুর, বগুড়া,শালফা টেকনিক্যাল স্কুল অ্যান্ড বিএম কলেজ
শেরপুর, বগুড়া,শেরপুর সরকারি ডি .জে মডেল হাইস্কুল, শেরপুর, বগুড়া,শালফা এস আর চৌধুরী দাখিল মাদ্রাসা, শেরপুর, বগুড়া,দড়ি হাসড়া দাখিল মাদ্রাসা, সুঘাট, শেরপুর, বগুড়া,রাজবাড়ী রহমানিয়া সিনিয়ার আলিম মাদ্রাসা, শাহজাহানপুর, বগুড়া,ধুন্দার হাই স্কুল অ্যান্ড কলেজ, নন্দীগ্রাম, বগুড়া,ধুন্দার তালিমুল কুরআন কওমী মাদ্রাসা, নন্দীগ্রাম,বগুড়া।
আলোকিত মানুষ গড়ার লক্ষ ও মানবতার সেবা উদ্দেশ্য নিয়ে ২০২২ সালের ৪ এপ্রিল পহেলা রমজান আনুষ্ঠানিক ভাবে শেরপুরের শিক্ষা প্রতিষ্ঠানগুলোর শিক্ষার্থী ও শিক্ষকদের অংশগ্রহণে গঠিত হয় আলোর পথের পথিক ফাউন্ডেশন। রক্তের প্রয়োজনীয়তায় ইতোমধ্যে স্বেচ্ছাসেবী সংগঠন থেকে ২০০০ ব্যাগ সংগ্রহ করতে সক্ষম হয়েছেন স্বেচ্ছাসেবীরা। প্রতি বছর ঈদুল ফিতরের শুভেচ্ছা বিনিময়ে ঈদের আনন্দ ভাগাভাগি করে নিতে এতিম অসহায় শিশুদের ও বৃদ্ধ বয়সী অসহায় মানুষদের ঈদের পোশাক ও শীতবস্ত্র প্রদান করে থাকেন। এছাড়া বৃক্ষ রোপন সামাজিক কার্যক্রম গুলো তারা করেন। সংগঠনের প্রতিষ্ঠাতা মোঃ শরিফ হাসান নিরব বলেন আমাদের লক্ষ্য ও উদ্দেশ্য জনমানুষের স্বার্থে নির্দলীয় নিরপেক্ষ নিঃস্বার্থভাবে সেবা দান করা প্রতিটা ঘরে অনন্ত একজন করে হলেও রক্ত যোদ্ধা তৈরি করা । যুব সমাজকে ভালো কাজে আহ্বান করা মাদক সহ দেশ বিরোধী কাজ থেকে বিরত রাখা। সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদক সাংগঠনিক সম্পাদক সহ সকল পর্যায়ের সদস্যদের প্রত্যাশা প্রতিটা সমাজেই মানবতার এই ছোঁয়া পৌঁছে দেওয়া ভালো কাজগুলোতে যুবসমাজকে জড়িত করা। আলোকিত পথের পথিক ফাউন্ডেশন সংগঠনটি বগুড়ার শেরপুর, নন্দীগ্রাম, শাহজাহানপুর,ধুনট উপজেলা, ইউনিয়ন পর্যায়ে ও কলেজ মাদ্রাসা পর্যায়ে শাখায় শাখায় বিস্তৃত।


শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published.