শীতলক্ষ্যার দুই পাশে পরিচ্ছন্ন অভিজান

আরো ঢাকা পরিবেশ সারাদেশ স্বাস্থ্য
শেয়ার করুন...

মোহাম্মদ রায়হান বারিঃ নারায়ণগঞ্জ থেকেঃ
আমাদের নগর আমরাই পরিচ্ছন্ন রাখব” স্লোগানে ১৮ মে বুধবার সকালে ১৫নং ওয়ার্ডের মন্ডলপাড়া ব্রীজ থেকে শীতলক্ষ্যা পর্যন্ত ওয়াকওয়ের দুইপাশে এবং লেকের মধ্যে ভাসমান ভেলা তৈরী করে পরিস্কার পরিচ্ছন্ন অভিযান পরিচালিত হয়।

অভিযানে ১৫নং ওয়ার্ড কাউন্সিলর অসিত বরণ বিশ্বাস স্বশরীরে উপস্থিত থেকে পরিচ্ছন্ন অভিযান পরিচালনা করেন। অভিযানে ওয়ার্ডের নতুন জিমখানা সমাজ উন্নয়ন সংসদ, ঋষিপাড়া সমাজ উন্নয়ন সংসদ ও উত্তর র‌্যালীবাগান সমাজ উন্নয়ন সংসদের সদস্যগন অংশগ্রহণ করেন।

অভিযান শেষে কাউন্সিলর অসিত বরণ বিশ্বাস বলেন, আমরা ইতোপূর্বে ওয়ার্ডের বিভিন্ন এলাকা এবং ওয়ার্ডের বাহিরেও শেখ রাসেল পার্কে পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করেছিলাম। কিন্তু বৈশ্বিক মহামারী কোভিড-১৯ এর আঘাতে আমাদের কাজে ব্যাঘাত ঘটে। তখন আমরা কোভিড-১৯ মোকাবেলায় বিভিন্ন কর্মসূচী পালন করতে থাকি। আজ থেকে আবার আমাদের কর্মসূচী শুরু হল। এখন থেকে ধারাবাহিকভাবে ওয়ার্ডের বিভিন্ন এলাকায় এ অভিযান পরিচালিত হবে।

তিনি আরও বলেন, সিটি কর্পোরেশন জনগনের প্রতিষ্ঠান। কাজেই এই লেকসহ সকল সম্পদই জনগনের সম্পদ। তাই সিটি কর্পোরেশনের পাশাপাশি জনগনকেও এই সম্পদ রক্ষনাবেক্ষনের দায়িত্ব নিতে হবে।

সামনে বর্ষা মৌসুম, এ সময় এডিস মশার প্রকোপ বেড়ে যাতে ডেঙ্গুর বিস্তার না ঘটে সেদিকে খেয়াল রাখার জন্য ওয়ার্ডবাসীর প্রতি বিশেষভাবে অনুরোধ জানান। আপনার বাড়ীর চারপাশ পরিচ্ছন্ন রাখুন, তিন দিনের বেশি জমানো পানি ফেলে দিন, নিজে সুস্থ্য থাকুন অন্যকেও সুস্থ্য থাকতে সহযোগিতা করুন।

image_pdfimage_print

শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published.