“শাল্লায় অভিভাবক সমাবেশ ” পরিবারই হচ্ছে শিক্ষার মূল স্তম্ভ ——-শাল্লার ইউএনও আবু তালেব

আরো শিক্ষা শিক্ষা সাহিত্য সারাদেশ সিলেট
শেয়ার করুন...

দিরাই-শাল্লা (সুনামগঞ্জ) প্রতিনিধি:তৌফিকুর রহমান
“শিক্ষা নিয়ে গড়ব দেশ, শেখ হাসিনার বাংলাদেশ”
এই প্রতিপাদ্যকে সামনে রেখে, নতুন শিক্ষাক্রম নিয়ে বিভ্রান্তি দূর করতে এবং ৬ষ্ঠও৭ম শ্রেণির বাৎসরিক সামষ্টিক মূল্যায়ন সম্পর্কে অবহিত করার জন্য গোবিন্দ চন্দ্র সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের উদ্যোগে অভিভাবক সমাবেশ আয়োজন করা হয়।

বুধবার (১ নভেম্বর) সকাল ১১ টায় গোবিন্দ চন্দ্র সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের কনফারেন্স রুমে এই অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত হয়।

শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক মহীপাল দাস মিল্টনের সভাপতিত্বে ও সহকারি প্রধান শিক্ষক সজল চন্দ্র সরকারের সঞ্চালনায় অভিভাবক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে শাল্লা উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু তালেব বলেন, মায়ের শিক্ষাই শিশুর ভবিষ্যতের বুনিয়াদ, মা-ই হচ্ছেন শিশুর সর্বোৎকৃষ্ট বিদ্যাপীঠ। পরিবারই হচ্ছে শিক্ষার মূল স্তম্ভ। এই শিক্ষা অর্জনের মাধ্যমে নৈতিক ও ব্যক্তিত্বের উৎকর্ষ সাধন সম্ভব হয়। পরিবার, সমাজ, দেশের উন্নয়নে, জীবন-মান উন্নয়নে, সামাজিক, সাংস্কৃতিক সব ক্ষেত্রেই শিক্ষার গুরুত্ব অপরিসীম। এই শিক্ষার উপর ভিত্তি করেই রচিত হয় জাতিসত্ত্বার কাঠামো। তাই বলা হয়, যে জাতি যত বেশি শিক্ষিত, সে জাতি তত বেশি উন্নত। তিনি অভিভাবকের উদ্দেশ্যে আরও বলেন, বাংলাদেশ সরকারের শিক্ষা কার্যক্রম নিয়ে বিভ্রান্ত হওয়ার কোন কারণ নেই। বাংলাদেশ সরকার শিক্ষা বান্ধব। আপনাদের শিশুর প্রতি যত্নশীল হোন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, শাল্লা মাধ্যমিক শিক্ষা অফিসের একাডেমিক সুপারভাইজার কালীপদ দাস।

সমাবেশে আরও উপস্থিত ছিলেন, গোবিন্দ চন্দ্র সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থী এবং অভিভাবকবৃন্দ।

image_pdfimage_print

শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published.