লাকসামে মহান স্বাধীনতা দিবস উদযাপন

কুমিল্লা চট্টগ্রাম পরিবেশ বিনোদন সারাদেশ
শেয়ার করুন...

aকুমিল্লার লাকসামে নানান আয়োজনে উপজেলা-পৌরসভা প্রশাসন, ইউনিয়ন পরিষদ ও রাজনৈতিক-সামাজিক সংগঠনসহ বিভিন্ন প্রতিষ্ঠান শনিবার দিনব্যাপী যথাযোগ্য মর্যাদায় ঐতিহাসিক মহান স্বাধীনতার ৫০ বছর পূর্তি উদযাপনে একাধিক অনুষ্ঠানমালা পালন করছেন।
জানা যায়, স্থানীয় প্রশাসনসহ বিভিন্ন সংগঠন ২৬ মার্চ শনিবার দিনব্যাপী মহান স্বাধীনতার সূর্বন জয়ন্তী উদযাপন উপলক্ষে একাধিক কর্মসূচী পালন করেছে। বিশেষ করে শুক্রবার ২৫ মার্চ কালো রাত্রি ও গণহত্যা দিবস উপলক্ষে সন্ধ্যায় গণকবর বেলতলি বধ্যভূমিতে মোমবাতি প্রজ্জলন, রাত ১২.০১ মিঃ থানা কমপ্লেক্সে কুচকাওয়াজ ও তোপধ্বনি এবং শনিবার সকালে স্থানীয় প্রশাসনসহ বিভিন্ন সংগঠন পৌরশহরের মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের সামনে স্থাপিত জাতির জনক বঙ্গবন্ধুর মুরালে পুস্পমাল্য অর্পণ, স্ব-স্ব প্রতিষ্ঠান কার্যালয়ে বিভিন্ন অনুষ্ঠানমালা ও ওইদিন মসজিদে মসজিদে দোয়া মুনাজাত ও বিভিন্ন ধর্মীয় উপাসনালয়ে প্রার্থনা। দিনব্যাপী লাকসাম পাইলট সরকারি উচ্চ বিদ্যালয়ে নানাহ কর্মসূচী পালন করেছে। দুপুরে মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা এবং হাসপাতাল ও এতিমখানায় উন্নত খাবার পরিবেশন। বিকালে প্রীতি ফুটবলম্যাচ ও সন্ধায় সাংস্কৃতিক অনুষ্ঠান, পুরস্কার বিতরণ এবং স্ব-স্ব প্রতিষ্ঠানে আলোকসজ্জা, নানাহ ক্রিড়া প্রতিযোগিতা, আলোচনা সভা ও কবিতা আবৃত্তি ও রচনা প্রতিযোগিতা উৎসব, বঙ্গবন্ধুর ভাষন প্রচার করেছে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা একেএম সাইফুল আলমের সার্বিক তত্তাবধায়নে উক্ত অনুষ্ঠানে লাকসাম উপজেলা পরিষদ চেয়ারম্যান এড. ইউনুছ ভূঁইয়া, পৌর মেয়র অধ্যাপক আবুল খায়ের, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মহব্বত আলী, মহিলা ভাইস চেয়ারম্যান পড়শী সাহা, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মেজবাহ উদ্দিন ভূঁইয়া, লাকসাম প্রেস ক্লাবের সাধারন সম্পাদক এড.রফিকুল ইসলাম হিরা প্রমুখ উপস্থিত ছিলেন। এ অনুষ্ঠানমালায় স্থানীয় সকল প্রশাসনিক দপ্তর, পৌর প্রশাসন, মুক্তিযোদ্ধা, সাংবাদিক, শিক্ষক, স্কাউট-পুলিশসহ রাজনৈতিক-সামাজিক সংগঠনগুলো এবং উপজেলার বিভিন্ন ইউনিয়ণ পরিষদ কার্যালয়, আওয়ামীলীগ ও অঙ্গসংগঠন পৃথক পৃথক ভাবে মহান স্বাধীনতার ৫০ বছর পূর্তি উপলক্ষে নানা কর্মসূচী পালন করছেন।
অপরদিকে রেন্ডম ক্লাবের আয়োজনে উপজেলার ভাকড্ডা হাইস্কুল মাঠে স্বাধীনতা দিবস উপলক্ষে সাবেক জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক আশরাফুল ইসলামের সমন্বয়ে লালদল ও সবুজ দলের মধ্যে এক প্রীতি ক্রিকেট ম্যাচ অনুষ্ঠিত হয়েছে। মাষ্টার এমরান হোসেন ভূঁইয়ার সঞ্চালনায় পুরস্কার বিতরণী অনুষ্ঠানে উপজেলা ভাইস চেয়ারম্যান মহব্বত আলী, স্থানীয় ইউপি চেয়ারম্যান ওমর ফারুক, প্রধান শিক্ষিকা রাহেলা বেগম, প্রীতিম্যাচ পৃষ্ঠপোষক এডি হামিদ খান, অনুষ্ঠান সভাপতি তানবীর আহমেদ হালিম, সরওয়ার আলম, আল মামুন রনি ও নুর ওয়াদুদ উপস্থিত ছিলেন।

image_pdfimage_print

শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published.