লাকসামে পিস ফ্যাসিলিটেটর গ্রুপ (পিএফজির) উদ্যোগে মানববন্ধন অনুষ্ঠিত

আরো কুমিল্লা চট্টগ্রাম পরিবেশ সারাদেশ
শেয়ার করুন...

সেলিম চৌধুরী হীরাঃ
পিস ফ্যাসিলিটেটর গ্রুপ (পিএফজি) লাকসাম ইউনিট আয়োজনে লাকসামে রাজনৈতিক, ধর্মীয় ও জাতিগত সহিংসতা পরিহার এবং শান্তি সম্প্রীতি প্রতিষ্ঠার আহ্বানে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

“সচেতন, সংগঠিত ও সোচ্চার জনগোষ্ঠীই গণতন্ত্রের রক্ষাকবচ” এস্লোগানকে প্রতিপাদ্য করে পিস ফ্যাসিলিটেটর গ্রুপের আয়োজনে রাজনৈতিক, ধর্মীয় ও জাতিগত সহিংসতা পরিহার এবং শান্তি সম্প্রীতি প্রতিষ্ঠার আহ্বানে উক্ত মানববন্ধন করেছেন বিভিন্ন রাজনৈতিক, ধর্মীয় নেতৃবৃন্দ ও পিএফজি’র সদস্যবৃন্দ।
খত কাল বিকাল ৫ ঘটিকার সময় লাকসাম হাউজিং মসজিদের সামনে আয়োজিত মানববন্ধন কর্মসূচিতে পিএফজি লাকসাম এর সমন্বয়ক জাফর আহমেদের উপস্থাপনায় বক্তব্য রাখেন, ইসলামিক ফ্রন্ট কুমিল্লা জেলা সভাপতি ও পিএফজি সদস্য মীর মোহাম্মদ আবুবাকার, লাকসাম পৌরসভা বিএনপির সদস্যসচিব ও পিএফজি সদস্য মোঃ আবুল হোসেন মিলন, অ্যাম্বাসেডর নাজমুন নাহার নূপুর, নূরে আলম মানিক, পিএফজি সদস্য আরিফুর রহমান স্বপন, পলাশ বৈষ্ণব, সেলিম চৌধুরী হিরা, ডাক্তার আব্দুল মমিন মজুমদার প্রমুখ।

উপস্থিত ছিলেন, পিএফজি লাকসাম ইউনিটের সদস্য প্রফেসর খবিরউদ্দিন কিরণ, মাওলানা গোলাম সারোয়ার, আওরঙ্গজেব খান রুবেল, খোরশেদ আলম বিপ্লব, মোঃ মামুন হোসেন, নাজনীন আক্তার নিপা, নাছিমা আক্তার, রাশিদা বেগম, মাইরিন মজুমদার, পপি আক্তার, মিতু আক্তারসহ মানববন্ধন কর্মসূচীতে সম্পৃক্ত হন স্থানীয় জনগন।

মানববন্ধন কর্মসূচির শুরুতে বক্তারা বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনসহ ছাত্র-জনতার অভ্যুত্থানে যারা শহীদ হয়েছেন তাদের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং তাদের শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।
সেই সাথে নবগঠিত অন্তর্বর্তীকালীন সরকারকে শুভেচ্ছা ও অভিনন্দন জানান। রাজনৈতিক ধর্মীয় ও জাতিগত সহিংসতা পরিহার এবং শান্তি সম্প্রীতি প্রতিষ্ঠায় সরকারের পাশাপাশি সর্বস্তরের জনগণকে একযোগে কাজ করাসহ ছাত্র-জনতার এই অভ্যুত্থানকে পুঁজি করে কেউ যেনো রাষ্ট্রীয় সম্পদ, সামাজিক, ধর্মীয়, রাজনৈতিক সম্প্রীতি বিনষ্ট করতে না পারে সেজন্য লাকসাম উপজেলাবাসীকে সর্বদা সজাগ থেকে এই সময়ে সকলকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান বক্তারা।

image_pdfimage_print

শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published.