লাকসামে করোনা পরিস্থিতির উন্নতি: ৪ সপ্তাহ কাটল মৃত্যুহীন

কুমিল্লা চট্টগ্রাম পরিবেশ সারাদেশ স্বাস্থ্য
শেয়ার করুন...

মোঃ আবুল কালাম, লাকসাম
কুমিল্লার লাকসামে বৈশ্বিক মহামারী করোনা ভাইরাসে এক/দু’জন করে দৈনিক আক্রান্ত হলেও গত ৪ সপ্তাহ মৃত্যুহীন কেটেছে। জনসচেতনতা সৃষ্টির কারণে এ উন্নতি সাধিত হয়েছে বলে মনে করছেন সংশ্লিষ্ট চিকিৎসকরা।
গত ৪ সপ্তাহে উপজেলায় কভিড-১৯ আক্রান্তের সংখ্যা ৩২ জন। এ পর্যন্ত সংক্রমিত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৭১৬ জনে। উপজেলায় করোনায় আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছেন ২৫ জন। আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছেন ৫৯৯ জন। বাকী ১১৭ জন চিকিৎসা নিচ্ছেন।‌‌এ তথ্য নিশ্চিত করেছেন, লাকসাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. মো. আলমগীর হোসেন। তিনি জানান, সর্বশেষ গত ৬ মে লাকসাম পৌরসভার পাইকপাড়া গ্রামের শফিকুল ইসলামের স্ত্রী পারভীন বেগম (৬৫) করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন।
তিনি আরও জানান, উপজেলায় এ পর্যন্ত নমুনা সংগ্রহ হয়েছে ৩৫১৬টি। প্রাপ্ত রিপোর্টের মধ্যে ৭১৬ জন করোনায় আক্রান্ত হয়েছেন। বাকী ২৮০০টি রিপোর্ট নেগেটিভ এসেছে। নমুনা প্রক্রিয়াধীন রয়েছে একটি। প্রকোপের শুরু থেকে এখানে করোনায় মৃত্যুবরণ করেছেন সর্বমোট ২৫ জন। ইতোমধ্যে আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছেন ৫৯৯ জন। অন্য ১১৭ জনকে নিবিড় পর্যবেক্ষণে চিকিৎসা দিয়ে আসছেন করোনা র‌্যাপিড রেসপন্স টিমের সদস্যরা।
লাকসাম উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ নাজিয়া বিনতে আলম করোনা সংক্রমণ থেকে রক্ষা পেতে সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহবান জানান। জনসচেতনতা সৃষ্টির ফলে আমাদের এখানে করো না পরিস্থিতির উন্নতি হয়েছে। সকলে আরো সচেতন হলে এখানে আক্রান্তের সংখ্যা শুন্যে নেমে আসবে

image_pdfimage_print

শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published.