লাকসামের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে বৃক্ষ রোপন কর্মসূচি পালিতঃ

আরো কুমিল্লা চট্টগ্রাম পরিবেশ সারাদেশ
শেয়ার করুন...

দক্ষিণ কুমিল্লার জনপ্রিয় ব্যাতিক্রমধর্মী মানবিক, সামাজিক ও  সাংস্কৃতিক সংগঠন, বইপ্রেমী সংগঠনের উদ্যোগে দক্ষিণ কুমিল্লার সবচেয়ে বড় দুই বিদ্যাপিঠ, নওয়াব ফয়েজুন্নেছা সরকারি কলেজ ও দৌলতগঞ্জ গাজীমুড়া কামিল মাদ্রাসায় বৃক্ষ রোপন কর্মসূচি পালন করে সংগঠনটি। এর আগে গতকাল কর্মসূচির অংশ হিসেবে মনোহরগঞ্জ উপজেলায়ও বৃক্ষ রোপন কর্মসূচি পালন করে বইপ্রেমী সংগঠন। 

সংগঠনের সভাপতি, লেখক ও একটিভিস্ট , মোস্তাফিজুর রহমান মাসুদ জানায় বই এবং বৃক্ষকে যত বেশি মানুষের মধ্যে ছড়ানো যাবে তত বেশি সভ্যতা সংস্কৃতির সুফল ভোগ করবে মানুষ। আমাদের সকলকে সমাজে বৃক্ষের গুরত্ব সম্পর্কে বুঝাতে হবে। শিক্ষার্থীদের মাঝে নতুন সমাজ গঠনের জন্য বইয়ের গুরুত্ব অপরিসীম। বইপ্রেমী সংগঠন এর আজকের বৃক্ষ রোপন কর্মসূচিতে শিক্ষার্থীদের সমাজে বই এবং বৃক্ষের গুরুত্ব সম্পর্কে প্রচারণা চালান সংগঠনের সদস্যরা।

উক্ত কর্মসূচিতে উপস্থিত ছিলেন, দৌলতগঞ্জ গাজীমুড়া কামিল মাদ্রাসার সম্মানিত প্রিন্সিপাল মাওলানা আব্দুল হান্না, ভাইস প্রিন্সিপাল ডঃ আমিনুল ইসলাম। উপস্থিত ছিলেন,

নওয়াব ফয়েজুন্নেছা সরকারি কলেজের সহকারী অধ্যাপক, ফখরুল ইসলাম লতিফ, লেকচারা, মোঃ জহির ও জাহিদুল ইসলাম প্রমূখ।

বৃক্ষ রোপন কর্মসূচিতে উপস্থিত ছিলেন বইপ্রেমী সংগঠন এর সভাপতি মোস্তাফিজুর রহমান মাসুদ,  সাধারণ সম্পাদক, কাউচার আহমেদ রাফি, যুগ্ম সাধারণ সম্পাদক, শাহিদা আক্তার ফাহিমা, প্রচার সম্পাদকঃ কবি, শরিফুল ইসলাম তানভীর। নারী ও শিশু বিষয়ক সহ সম্পাদকঃ জাকিয়া সুলতানা, সমাজ সেবা বিষয়ক সম্পাদকঃ ফাতেমা আক্তার সুজানা প্রমূখ। 

image_pdfimage_print

শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published.