রেল বিভাগের আধুনিকায়নে বর্তমান সরকার বদ্ধপরিকর …………কেন্দ্রীয় শ্রমিক লীগ সভাপতি দূর্বারবিডি

কুমিল্লা চট্টগ্রাম পরিবেশ রাজনীতি
শেয়ার করুন...

সেলিম চৌধুরী হীরাঃ রেল বিভাগের আধুনিকায়নে বর্তমান সরকার বদ্ধ পরিকর এবং আন্তরিক। বিএনপি জামায়াত সরকার তাদের শাসন আমলে আমলাদের দুর্নীতির মধ্য দিয়ে গোটা রেল বিভাগকে ধ্বংস করে দিয়েছে। ১৯৯৬ সালে আওয়ামী লীগ সরকার ক্ষমতায় এসে রেলওয়ে শ্রমিকদের অনেক কিছু দিয়েছে। শনিবার ৫ ডিসেম্বর সকালে বাংলাদেশ রেলওয়ে শ্রমিকলীগ লাকসাম শাখার দ্বি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে কেন্দ্রীয় বাংলাদেশ শ্রমিক লীগের সভাপতি এডভোকেট হুমায়ুন কবির কথা গুলো বলেন।
তিনি আরো বলেন, রেলওয়ে শ্রমিক লীগের দাবীর প্রেক্ষিতে ২০১১ সালে ৪ঠা ডিসেম্বর যোগাযোগ মন্ত্রনালয় থেকে রেলওয়ের পৃথক মন্ত্রনালয় গঠন করেছে এ সরকার। সাবেক বিএনপি-জামায়াতের আমলারা দুর্নিতির মাধ্যমে রেলওয়ের অস্তিত্বকে মুছে দিতে সর্বদা কাজ করেছে। ইতি মধ্যে ২৯জন দুর্নিতিবাজ কর্মকর্তাকে চিহ্নিত করেছে এ সরকার। আমরা তাদের চাকুরিচ্যুত ও সম্পদ বাজেয়াপ্ত করে সরকারি কোষাগারে নেয়ার দাবী জানাচ্ছি। হুমায়ুন কবির বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা শ্রমিকদের অধিকার দিয়ে আবার অধিকার কেড়ে নেয়না। লাকসাম রেলওয়ে জংশনের বিভিন্ন সেক্টরের সমস্যাগুলো চিহ্নিত করে আমাদের কাছে পাঠান। আমরা রেল মন্ত্রীর সাথে এ ব্যাপারে কথা বলবো। সরকার নিজস্ব অর্থায়নে পদ্¥া সেতু রেললাইন, চট্টগ্রাম-কক্সবাজার রেললাইন, ঢাকা-চট্টগ্রাম ডাবল রেল লাইন, বুলেট,মেট্রো ট্রেন চালু সহ রেলওয়ের নিয়োগ বিধি, পোষ্যকোটা এবং শ্রমিকদের অধিকার নিয়ে কথা বলেন।
সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক, আলহাজ্ব তোফাজ্জল হোসেনের সভাপতিত্বে ও সদস্য সচিব কেন্দ্রীয় কমিটির সহ সাংগঠনিক সম্পাদক হাসান আহমেদ পলাশের সঞ্চলনায় উক্ত অনুষ্ঠানে বক্তব্য রাখেন, ওই সংঠনের কেন্দ্রীয় সহ সভাপতি শহিদুল ইসলাম, সাধারণ সম্পাদক হাবিবুর রহমান আকন্দ, অতিরিক্ত সাধারণ সম্পাদক মেহদি হাসান যুগ্ন সাধারণ সম্পাদক মোসাদ্দেক আলফেছানী সুমন, আক্তার আলী, সাইফুল ইসলাম মামুন, বাবু গোকুল চক্রবর্তি, লাকসাম উপজেলা চেয়ারম্যান এডভোকে ইউনুছ ভুইয়া, পৌর মেয়র অধ্যাপক আবুল খায়ের, উপজেলা ভাইসচেয়ারম্যান মহব্বত আলী প্রমুখ।
উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, রেলওয়ে কর্মকর্তা মহসিন মল্লিক, এস,এম সাহাবউদ্দীন আহমেদ শ্রমিক নেতা নজরুল ইসলাম ও ২নং ওয়ার্ড আওয়ামীলীগ সভাপতি মোঃ শফিকুর রহমন, কেন্দ্রীয় নেতৃবৃন্দ, সিআরবি, বিভিন্ন শাখার নেতৃবৃন্দ ও স্থানীয় আওয়ামীলীগ এবং অংগ সংগঠনের নেতৃবৃন্দ।
অনুষ্ঠান শেষে শ্রমিক লীগ লাকসাম শাখার সাবেক কমিটি বিলুপ্ত করে আবুল কালামকে সভাপতি, আরিফুর হায়দার চৌধুরী মান্নাকে সাধারণ সম্পাদক ও শাহিন আলমকে সাংগঠনিক সম্পাদক সহ ৫১ সদস্য বিশিষ্ট নতুন কমিটি ঘোষনা করেন।

image_pdfimage_print

শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published.