রায়গঞ্জের ভিএস কোয়াটারটি পুনরায় চালুর দাবী জানিয়েছেন এলাকাবাসী

কৃষি ঢাকা বিশেষ প্রতিবেদন বিশেষ রচনা বলি সারাদেশ
শেয়ার করুন...

মোঃ মোকাদ্দেস হোসাইন সোহান, রায়গঞ্জ, সিরাজগঞ্জ থেকেঃ
সিরাজগঞ্জের রায়গঞ্জের ৮ নং পাঙ্গাসী ইউনিয়নের গ্রামপাঙ্গাসী বাজার ভিএস কোয়াটারটি রক্ষণাবেক্ষণের অভাবে হারাতে বসেছে। ব্যাবহার না করায় পলেস্টার খসে পড়ছে। আড়া-জঙ্গলে ভরে গেছে। বসবাস করছে পোকামাকড়। ফলে কৃষিসেবা থেকে বঞ্চিত হচ্ছে অত্র এলাকার আশপাশের শত শত কৃষক। এ যেনো দেখার কেউ নেই।
গতকাল সরেজমিনে দেখা যায়, সরকারি এই ভিএস কোয়ার্টারটি জরাজীর্ন অবস্হায় পড়ে আছে দীর্ঘদিন ধরে। ভিএস কোয়ার্টারটি দীর্ঘদিন বন্ধ থাকায় চরম দূর্ভোগের শিকার হতে হচ্ছে শত শত কৃষকদের।
এলাকাবাসী বলছেন, এই ভিএস কোয়ার্টারটি সংস্কার করে পুনরায় চালু করা হয় তাহলে উপকৃত হবেন আমাদের মতো শত শত কৃষক।
এ ব্যাপারে উপজেলা প্রশাসনের কাছে দাবি জানিয়েছেন অনেকেই।
জানা যায় বিগত দুইযুগ আগে নির্মাণ করা হলে মাত্র কয়েক বছর ব্যাবহার করার পরেই তা বন্ধ হয়ে যায়। অপরদিকে অত্র ভিএস কোয়ার্টারটির দক্ষিণ পাশে অবস্হিত পশু পজনণ কেন্দ্রটিরও অনুরুপ এখই অবস্হা। অযত্নে-অবহেলায় নস্ট হচ্ছে সরকারের লক্ষ লক্ষ টাকার সম্পদ। দেখার যেনো কেউ নেই। সর্বপরি সকল সুযোগ সুবিধা থেকে বঞ্চিত হচ্ছে অত্র এলাকার শত শত কৃষকেরা।
অত্র অত্রাঞ্চলের কৃষকদের সাথে কথা বলে জানা যায়, কৃষিপরামর্শ তথা গবাদিপশুর চিকিৎসা নিতে ভিশন সমস্যা হচ্ছে তাদের। কোথায় যাবো কার কাছে যাবো সেটাও আমাদের জানা নেই।
এদিকে উপজেলার ৮ নং পাঙ্গাসী ইউপি চেয়ারম্যান মোঃ রফিকুল ইসলাম নান্নু বলেন, আমার ইউনিয়ে সে রকম কোনো বরাদ্দ পেলে প্রয়োজনীয় ব্যবস্হা গ্রহণ করা হবে।
এমতাবস্হায় উপজেলার গ্রামপাঙ্গাসী বাজারে অবস্হিত ভিএস কোয়াটার ও পশু প্রজনন কেন্দ্রটি সংস্কার করে পুনরায় চালু করার জন্য সংশ্লিস্ট কর্তৃপক্ষের নিকট দাবী জানিয়েছেন অত্র এলাকাবাসী।

image_pdfimage_print

শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published.