রাজারহাটে অনিয়মের অভিযোগে মাদ্রাসার ৪টি পদে নিয়োগ পরীক্ষা স্থগিত

আইন-অপরাধ আরো ইসলামিক রংপুর শিক্ষা সারাদেশ
শেয়ার করুন...

মোঃ আনিছুর রহমান (আনাছ) রাজারহাট, উপজেলা, প্রতিনিধি
কুড়িগ্রামের রাজারহাট উপজেলার ঘড়িয়ালডাঙ্গা ইউনিয়নের ফতেখাঁ কারামতিয়া দাখিল মাদ্রাসার নিয়োগ পরীক্ষা স্থগিত। ফেরৎ গেলেন ডিজির প্রতিনিধি ড.আবুল কালাম আজাদ ও উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আশরাফুজ্জামান। শনিবার ৮ অক্টোবর দুপুর ১১ঃ৩০ ঘটিকায় রাজারহাট উপজেলার ঘড়িয়ালডাঙ্গা ইউপির ফতেখাঁ কারামতিয়ার দাখিল মাদ্রাসার সহকারী সুপার,পরিচ্ছন্ন কর্মী, নিরাপত্তা কর্মী ও আয়া পদে নিয়োগ প্রকাশিত হয়েছে। তারই প্রেক্ষিতে শনিবার লিখিত পরীক্ষার আয়োজন করে অত্র প্রতিষ্ঠান। নিয়োগ পরীক্ষা শুরু হওয়ার আগেই নিয়োগ দিতে চেয়ে একাধিক প্রার্থীর কাছে টাকা নেয়ার অভিযোগ ওঠে আসে ডিজির প্রতিনিধি ও মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার কাছে।

নিয়োগ দিতে চেয়ে মাদ্রাসার শিক্ষক ও কমিটির লোকজন একাধিক প্রার্থীর কাছ থেকে টাকা নিলেও গোপনে নিয়োগ প্রদানের বিষয়টি জানাজানি হলে টাকা ফেরত পেতে মহরা চালায় চাকুরী প্রত্যাশিত ব্যক্তিরা।

চাকুরী প্রত্যাশিত ব্যক্তিদের মহড়া ও স্থানীয় লোকজনের উপচে পড়া ভিরে মাদ্রাসার পরিবেশ উত্তপ্ত হয়ে ওঠে। ডিজির প্রতিনিধি ও মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মাদ্রাসা ত্যাগ করার সঙ্গে সঙ্গে চাকুরী প্রত্যাশী ব্যক্তি ও শিক্ষক কমিটির লোকজনের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে । এসময় মাদ্রাসার সুপার গোলাম রব্বানী ও শিক্ষক মাহফুজার রহমান মাদ্রাসায় অবরুদ্ধ হয়।

এবিষয়ে মাদ্রাসার সুপার গোলাম রব্বানী বলেন, আমি নিয়োগের বিষয়ে কোন প্রার্থীর কাছে টাকা নেইনি। টাকা নিয়েছে সহ সুপার মাহফুজার ও খোরশেদ আলম, তারাই সবকিছু করেছে। আমি যাতে নিয়োগ সম্পর্কে কোন কিছু বলতে না পারি তারা এ জন্য আমার কাছে ফাকা চেকের পাতা ও স্ট্যাম্পে স্বাক্ষর করে নিয়েছে।

রাজারহাট উপজেলা মাধ্যমিক কর্মকর্তা আশরাফুজ জামান বলেন, পরিবেশ উত্তপ্ত থাকার কারণে পরীক্ষা স্থগিত করা হয়েছে।

ডিজির প্রতিনিধি ডঃ আবুল কালাম আজাদ বলেন সভাপতির অনুপস্থিতির কারণে নিয়োগ পরীক্ষা সম্পন্ন করা সম্ভব হয়নি।

image_pdfimage_print

শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published.