রাজবাড়ীতে গ্রেপ্তারকৃত স্মৃ‌তির বাড়িতে কেন্দ্রীয় বিএন‌পি

আইন-অপরাধ আরো ঢাকা রাজনীতি সারাদেশ
শেয়ার করুন...

জহুরুল ইসলাম হালিম, রাজবাড়ী//

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেজবুকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে আপত্তিকর পোষ্ট দেয়ায় গ্রেপ্তার হন স্বেচ্ছাসেবী সংগঠন রাজবাড়ী ব্লাড ডোনার্স ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি ও জেলা মহিলা দলের সদস্য রক্তকন্যা নামে পরিচিত সোনিয়া আক্তার স্মৃতি। এ খবরে ঢাকা থেকে রাজবাড়ীতে তার বাসভবনে ছুটে আসেন কেন্দ্রীয় বিএনপির প্রতিনিধি দলসহ স্থানীয় নেতাকর্মীরা।

বৃহস্প‌তিবার সকা‌লে শহ‌রের ৩ নং বেড়াডাঙ্গা এলাকার স্মৃ‌তির নিজস্ব বাসভবনে ফ‌রিদপুর বিভাগীয় বিএন‌পির সাংগঠ‌নিক সম্পাদক শামা ওবা‌য়েদ ও বিএন‌পির কেন্দ্রীয় ম‌হিলা দলের সভা‌নেত্রী আফ‌রোজা আব্বাস এবং কেন্দ্রীয় ম‌হিলা ও শিশু সংগ্রাম প‌রিষ‌দের সদস‌্য স‌চিব নিপুন রায় চৌধরী সহ কেন্দ্রীয় বিএন‌পির প্রতিনিধি দল স্মৃ‌তির বাড়ীতে আসেন।

এ সময় স্মৃ‌তির দুই শিশু সন্তানসহ প‌রিবা‌রের খোজ খবর নিয়ে নেতারা বলেন, স্মৃ‌তির নিঃর্শ্বত মু‌ক্তি দা‌বি ও প‌রিবা‌রের পা‌শে থে‌কে আই‌নি সহায়তা সহ সব ধর‌নের সহ‌যো‌গিতা করবে বিএনপি। এছাড়া বিএন‌পির ভারপ্রাপ্ত চেয়ারম‌্যান তা‌রেক রহমান এর নি‌র্দেশে স্মৃ‌তির মু‌ক্তি না হওয়া পর্যন্ত স্মৃতি সহ সারা‌দে‌শে নির্যা‌তিত মানু‌ষের পা‌শে বিএন‌পি নেতাকর্মী‌দের থাকার আহ্বান জানান।

প‌রিদর্শন শে‌ষে সো‌নিয়া আক্তার স্মৃ‌তির গ্রেপ্তা‌রের তীব্র নিন্দা ও প্রতিবাদ জা‌নি‌য়ে স্মৃতির নিঃর্শ্বত মু‌ক্তির দা‌বি ক‌রেন নেতারা।

এ সময় উপ‌স্থিত ছি‌লেন, কেন্দ্রীয় বিএন‌পির ম‌হিলা দলের সভা‌নেত্রী আফ‌রোজা আব্বাস, সহ সভাপ‌তি ও সা‌বেক এম‌পি এ্যাডঃ নেওয়াজ হা‌লিমা আ‌রলী, যুগ্ম সম্পাদক ও সাবেক এম‌পি হেলেন জে‌রিন খান, ফ‌রিদপুর বিভাগীয় বিএন‌পির সাংগঠ‌নিক সম্পাদক শামা ওবা‌য়েদ, সে‌লিমুজ্জামান, কেন্দ্রীয় ম‌হিলা ও শিশু সংগ্রাম প‌রিষ‌দের সদস‌্য স‌চিব নিপুন রায় চৌধরী, রাজবাড়ী জেলা বিএন‌পির সা‌বেক সভাপ‌তি ও সাবেক এম‌পি আলী নেওয়াজ মাহমুদ খৈয়ম, জেলা বিএন‌পির আহ্বায়ক এ‌্যাড. লিয়াকত আলী, সদস‌্য স‌চিব এ‌্যাড. কামরুল আলম, যুগ্ম সম্পাদক রেজাউল করিম পিন্টু, সা‌বেক সাধারণ সম্পাদক হারুন অর র‌শিদ, যুগ্ম সম্পাদক গাজী আহসান হাবীব, দপ্তর সম্পাদক এ ম‌জিদ বিশ্বাস, পৌর বিএনপির সভাপ‌তি মঞ্জুরুল আলম দুলাল, বর্তমান জেলা ছাত্রদ‌লের আহ্বায়ক আ‌রিফুল ইসলাম রোমান সহ স্থানীয় বিএন‌পি নেতাকর্মীরা।

উ‌ল্লেখ‌্য, ফেসবু‌কে প্রধানমন্ত্রীকে আপত্তিকর পোস্ট করার অ‌ভি‌যো‌গে রাজবাড়ী জেলা বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সদস্যসচিব এবং মিজানপুর ইউনিয়ন আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক আরিফিন চৌধুরীর দা‌য়ের করা অ‌ভি‌যো‌গে (৫ অ‌ক্টোবর) সোনিয়া আক্তার স্মৃতি‌কে গ্রেপ্তার ক‌রে আদালতে পাঠায় থানা পু‌লিশ। প‌রে আদালত তার জা‌মিন নামঞ্জুর ক‌রে কারাগা‌রে প্রেরণ ক‌রেন।

image_pdfimage_print

শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published.