রাঙ্গামাটিতে জেএসএস ও ইউপিডিএফের মধ্যে গোলাগুলির ঘটনায় ১জন নিহত

আইন-অপরাধ আরো চট্টগ্রাম পরিবেশ সারাদেশ
শেয়ার করুন...

রাঙ্গামাটি প্রতিনিধি – রাঙ্গামাটির সাপছিড়ি ইউনিয়নের নালাছড়িতে জেএসএস ও ইউপিডিএফের মধ্যে গোলাগুলির ঘটনায় ইউপিডিএফের কালেক্টর রুপান্ত চাকমা ওরফে লেজা চাকমা(৪৭) নিহত হয়েছেন।
নিহত রূপান্ত চাকমার (লেজা) বাড়ি খাগড়াছড়ির দীঘিনালা উপজেলার মেরুং ইউনিয়নের ১নং ওয়ার্ডের শিমুলতলী গ্রামে। তার পিতার নাম লক্ষ্মী চন্দ্রচাকমা।

রবিবার সকালের দিকে সাপছড়িতে এই হত্যাকান্ডের ঘটনা ঘটে বলে জানা গেছে।

এ বিষয়ে রাঙ্গামাটি কোতয়ালী থানার অফিসার ইনচার্জ মোঃ আরিফুল আমিন জানিয়েছেন, সাপছড়িতে গোলাগুলির ঘটনার খবর পেয়েছি। তবে ঘটনায় এখনো কোন লাশ পাওয়া যায়নি। ঘটনাস্থলে পুলিশের একটি টিম রওয়ানা দিয়েছেন বলে জানান তিনি।

এদিকে এঘটনার কথা স্বীকার করে হত্যাকান্ডের জন্য সন্তু লারমার নেতৃত্বাধীন জেএসএসকে দায়ী করে নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে ইউপিডিএফ। ইউপিডিএফের প্রচার ও প্রকাশনা বিভাগের প্রতিনিধি নিরন চাকমা এক প্রেস বিজ্ঞপ্তিতে জানান, রবিবার সকাল ৮.৪৫টার সময় ইউপিডিএফ সদস্য রূপান্ত চাকমা ওরফে লেজা (৪৭) সাংগঠনিক কাজে যাওয়ার জন্য বের হলে আগে থেকে ওঁৎ পেতে থাকা জেএসএস সন্তু গ্রুপের একদল সশস্ত্র সন্ত্রাসী তাকে লক্ষ্য করে ব্রাশফায়ার করে। এতে ঘটনা স্থলেই তিনি নিহত হন। তাকে হত্যার পর সন্ত্রাসীরা রাঙ্গামাটি-চট্টগ্রাম সড়ক পার হয়ে মানিকছড়ির দক্ষিণ দিকে আমছড়ি-ডিপ্পোছড়ির দিকে চলে যায়। রূপান্ত চাকমার খুনিদের গ্রেফতারপূর্বক দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানানো হয়।

তবে এই হত্যাকান্ডের বিষয়ে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির (জেএসএস) কোন বক্তব্য পাওয়া যায়নি।

image_pdfimage_print

শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published.