যশোরে জালজালিয়াতি করে মুক্তিযোদ্ধার ভাতা উত্তোলনের অভিযোগ

আইন-অপরাধ আরো খুলনা সারাদেশ
শেয়ার করুন...

বিল্লাল হোসেন, যশোর
যশোরে মায়ের এনআইডি ও ইউপি চেয়ারম্যানের নাগরিক সনদ জাল করে মুক্তিযোদ্ধার ভাতা উত্তোলন করায় জেলা প্রশাসকের কাছে লিখিত অভিযোগ দেয়া হয়েছে। গত ১৩ জুন এক ভাই আরেক ভাইয়ের বিরুদ্ধে এ অভিযোগ দিয়েছেন। অভিযোগকারী হচ্ছেন সদর উপজেলার জঙ্গলবাঁধাল গ্রামের আব্দুর রশিদ।
লিখিত অভিযোগে আব্দুর রশিদ উল্লেখ করেছেন, তার পিতা জাহাতাপ মোল্যা মুক্তিযুদ্ধের সময় শহিদ হন। তার লাল মুক্তিবার্তা নম্বর ৪০৫০২০৩৩২। পিতার মুক্তিযোদ্ধা ভাতা জাহানারা খাতুন জীবিত থাকাকালীন তুলতেন। মায়ের মৃত্যুর পর আমরা চার ভাই ২ বোন ভাতার টাকা পাবো। অথচ আমার সৎ ভাই আব্দুল গফ্ফার বসুন্দিয়া ইউনিয়নের চেয়ারম্যানের নাগরিক সনদ ও চারিত্রিক সনদে তার মা সখিনা বেগমের পরিবর্তে আমার মা জাহানারা খাতুনের নাম বসিয়ে নকল ভোটার আইডি কার্ড তৈরি করে। মুক্তিযোদ্ধা মন্ত্রণালয়ে ও ভাতা প্রদানকারী সকলকে মিথ্যা তথ্য দিয়ে নিজের নামে ভাতার টাকা অগ্রণী ব্যাংক নওয়াপাড়া শাখা থেকে উত্তোলন করেছেন।
এ ব্যাপারে অভিযুক্ত আব্দুল গফ্ফার বলেছেন এসব কাজ করেছেন আমার বড় ভাই আব্দুর রশিদ। আমি এ বিষয়ে কিছুই জানিনা।
আব্দুর রশিদ জানান আব্দুল গফ্ফার আমার সৎ ভাই। সে দালালের মাধ্যমে ভুয়া তথ্য দিয়ে বাবার মুক্তিযুদ্ধের ভাতার টাকা উত্তোলন করেছে। আমি অগ্রণী ব্যাংক নওয়াপাড়া শাখায় খোঁজ নিয়ে বিষয়টি জানতে পারি।

image_pdfimage_print

শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published.