মতলব দক্ষিনে সেইফটি টাংকির কাজ করতে গিয়ে মৃত্যু ২

আইন-অপরাধ আরো চট্টগ্রাম পরিবেশ সারাদেশ
শেয়ার করুন...

নিজস্ব প্রতিনিধিঃ মতলব দক্ষিণ উপজেলার ৪ নং নারায়নপুর ইউনিয়নের উত্তর বাড়িগাও আনোয়ার হোসেন ভূইয়ার বাড়ির পূর্ব পাশের আবুল বাশার এর ক্রয়কৃত ভূমিতে নির্মানাধিন সেইফটি টাংকির সেন্টারিং খোলতে গিয়ে বিষ্ক্রিয়া হয়ে গ্যাসের কারনে ২ জন শ্রমিক নিহত হন।

নিহতরা হলো কন্সট্রাকশান ফার্মের ঠিকাদার(১) লিটন বেপারি (বয়স ৩৮) পিতা অলিউল্লাহ বেপারি( ২) রাসেল বেপারি (বয়স ৩৪) পিতা আলী আর্শ্বাদ বেপারি। ওই দুই ব্যাক্তির মৃত্যুর ঘটনাকে কেন্দ্র করে সচেতন নাগরিকদের ও সাধারন মানুষের মধ্যে চঞ্চলতা দেখা দিয়াছে। খবর পেয়ে ফায়ার সার্ভিস মতলব দঃ থানার পুলিশ কর্মকর্তা ও ফায়ার সার্ভিস কর্মকর্তাদের সহায়তায় নিহত ২ জন শ্রমিককে উদ্ধার করা হয়৷

সরেজমীনে গিয়ে জানা যায়ঃ গত (১৯ আগস্ট) শুক্রবার মতলব দক্ষিণ উপজেলার ৩ নং খাদেরগাও ইউনিয়নের ৪নং ওয়ার্ডের পুটিয়া গ্রামের অলিউল্লাহ বেপারির বড় ছেলে মোঃ লিটন বেপারি ও ৩ নং ওয়ার্ডের গোয়ালগাভা গ্রামের আলী আর্শ্বাদ এর বড় ছেলে রাসেল বেপারি প্রতি দিনের মতই কন্সট্রাকশানের কাজের উদ্দেশ্যে বাহির হন৷ ওইদিন সকাল সাড়ে ৮ টার সময় কাজের গন্তব্য স্থানে আসেন। এবং নির্মানাধিন সেইফটি ট্যাং এর সেন্টারিং খোলার জন্য ভবনের মূল মালিক আবুল বাশারের উপস্থিতিতে রাসেল বেপারি সেইফটি ট্যাংকের ঢাকনা খুলে ভিতরে প্রবেশ করেন।

রাসেলের সারা শব্দ না পেয়ে রাসেলকে উদ্ধারের জন্য ভেতরে প্রবেশ করেন লিটন বেপারি। এ অবস্থায় কে বা কাহারা মতলব দঃ থানা ও ফায়ার সার্ভিসকে বিষয়টি অবগত করালে, তাৎক্ষানিক থানা পুলিশ ইনচার্জ ফোর্স নিয়ে ও ফায়ার সার্ভিস ফোর্স নিয়ে ঘটনাস্থলে আসেন।

পর সেইফটি টাংকির ঢালাই ও কাটারের মাধ্যমে রডগুলো কেটে ভিতরে অক্সিজেনের ব্যাবস্থা করে নিহতদের উদ্ধার কার্জ সম্পূর্ন করেন।

পরবর্তিতে নিহতদের লাশগুলো নিয়ে যান মতলব দক্ষিন থানা পুলিশ। বিশেষ সূত্রে জানা যায় ভবনের মূল মালিক আবুল বাসার পলাতক রয়েছে। এ নিয়ে এলাকাবাসীর মধ্যে নানান গুঞ্জন ও চাঞ্চলতা সৃষ্টি হয়েছে।

এ বিষয়ে সহকারি পুলিশ সুপার ইয়াছিন আরাফাত বলেন আমি ঘটনাস্থল পরিদর্শন করেছি এবং লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য চাঁদপুর জেলায় প্রেরন করা হয়েছে৷

মতলব দক্ষিণ থানার অফিসার ইনচার্জ মোঃ মহিউদ্দিন মিয়া মুঠোফোনে বলেন নিহতদের ময়না তদন্তের জন্যে চাঁদপুর পাঠানো হয়েছে।

image_pdfimage_print

শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published.