বামনায় ভূমিহীন-গৃহহীনদের মাঝে আশ্রয়ণের ঘরের চাবি ও দলিল হস্তান্তর

আরো পরিবেশ বরিশাল সারাদেশ
শেয়ার করুন...

মোঃ শাকিল আহমেদ, বামনা( বরগুনা) প্রতিনিধিঃ
বরগুনার বামনা উপজেলায় ১৩০টি অসহায় ভূমিহীন ও গৃহহীন পরিবারকে শেখ মুজিব জন্ম শতবর্ষ উপলক্ষ্যে আশ্রয়ণ প্রকল্পের আওতায় স্থানান্তরযোগ্য বিশেষ শ্রেণীর ১১৫ টি ঘর প্রদান করেছে উপজেলা প্রশাসন।
মঙ্গলবার (১১ জুন) বামনা উপজেলা নির্বাহী কর্মকর্তার সম্মেলন কক্ষে উপজেলার ভু‚মিহীন-গৃহহীন সুবিধাভোগীদের হাতে আশ্রয়ণের ঘরের চাবি ও দলিল হস্তান্তর করেন, বামনা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোঃ আল ইমরান ও সহকারী কমিশনার (ভূমি) পরাগ সাহা।

এসময় উপস্থিত ছিলেন, বামনা সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান চৌধূরী কামরুজ্জামান সগির, নবনির্বাচিত উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান জাকারিয়া হোসেন মহারাজ, উপজেলা আওয়ামীলীগ সহ সভাপতি আলহাজ্ব ইউসুফ আলী হাওলাদার, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা তরিকুল ইসলাম, উপজেলা প্রকৌশলী মো. গোলাম মোস্তফাসহ বিভিন্ন দপ্তরের দপ্তর প্রধানদের পাশাপাশি বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান ও ইউপি সদস্য-সদস্যাগণ, সাংবাদিকবৃন্দ।

উল্লেখ্য: প্রথম, দ্বিতীয়, তৃতীয় ও চতুর্থ ধাপে ২৫৯টি পরিবারের পর এবার পঞ্চম তথা শেষধাপে বামনা উপজেলার ভূমিহীন ও গৃহহীনদের ১১৫ টি সর্বমোট ৩৭৪টি স্থানান্তরযোগ্য উপকুলের বিশেষ শ্রেণির ঘর প্রদানের মাধ্যমে বামনা উপজেলাকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণা করা হচ্ছে।

শেখ মুজিব জন্ম শতবর্ষ উপলক্ষ্যে আশ্রয়ণ প্রকল্প-২ এর আওতায় পাঁচটি ধাপে এ নিয়ে প্রথম, দ্বিতীয়, তৃতীয়, চতুর্থ ধাপে-২৫৯টি পরবার ও বিশেষ ও সাধারণ শ্রেণির ১১৫ টিসহ সর্বমোট ৩৭৪ টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে আশ্রয়ণের ঘরসহ চাবি ও দলিল হস্তান্তর করা হয়েছে। তবে এরপরেও অসহায় কাউকে পাওয়া গেলে তাদের জন্যও সরকারের বিকল্প প্রস্তুতি রয়েছে বলে জানিয়েছে উপজেলা প্রশাসন।

image_pdfimage_print

শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published.