বানারীপাড়ায় আবুল কাশেম মো. জহির স্মৃতি পাঠাগারের উদ্বোধন

আরো পরিবেশ বরিশাল শিক্ষা সাহিত্য সারাদেশ সাহিত্য
শেয়ার করুন...

রাহাদ সুমন,বানারীপাড়া(বরিশাল)প্রতিনিধি
বরিশালের বানারীপাড়ায় জামায়াতে ইসলামী বাংলাদেশের সাবেক উপজেলা আমির মরহুম মাওলানা আবুল কাশেম মো. জহির স্মৃতি পাঠাগারের শুভ উদ্বোধন করা হয়েছে।

শনিবার (৭ সেপ্টেম্বর) সন্ধ্যায় পৌর শহরের ১ নম্বর ওয়ার্ডে উপজেলা জামায়াতে ইসলামির জেনারেল সেক্রেটারি মাওলানা মোজাম্মেল হোসাইনের সভাপতিত্বে সাবেক আমির মাওলানা আবুল কাশেম মো. জহির হুজুরের আদর্শ নিয়ে স্মৃতি চারণ মূলক আলোচনাসভা অনুষ্ঠিত হয়। উদ্বোধনী অনুষ্ঠানে
এছাড়াও আলোচনায় অংশ নেন, বানারীপাড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. মাইনুল ইসলাম, বানারীপাড়া উত্তরপাড় বন্দর কেন্দ্রীয় জামে মসজিদের খতিব ও ইমাম হাফেজ আমজাদ হোসাইন, বানারীপাড়া পৌর শাখা জামায়াতে ইসলামীর আমির মো. কাওসার হোসাইন, ব্যবসায়ী আশিকুল ইসলাম আজাদ, উপজেলা ছাত্র শিবিরের সাবেক সভাপতি ও বর্তমানে উপজেলা জামায়াতের রোকন মাওলানা মো. আতিকুল ইসলাম, উপজেলা যুব জামায়াতে ইসলামীর সভাপতি মো. হাসিবুল ইসলাম,উপজেলা ছাত্র শিবিরের জেনারেল সেক্রেটারি হাফেজ মো. আবু সাঈদ, বানারীপাড়া পূজা উদযাপন পরিষদের সভাপতি দেবাশীষ দাস ও বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নেতা সাংবাদিক মো. সাব্বির হোসেন।

অনুষ্ঠানে সঞ্চালনা করেন মরহুম মাওলানা আবুল কাশেম মো. জহিরের কনিষ্ঠ ছেলে শিক্ষক মো. হাসিবুল ইসলাম নোমান।

আলোচনায় জামায়াতে ইসলামীর নেতৃস্থানীয় নেতারা সনাতন ধর্মাবলম্বীদের উদ্দেশ্য করে বলেন, আপনারা এই পাঠাগারে আপনাদের ধর্মের বই রাখবেন। যাতে করে আপনারাও অবসর সময়ে এখানে এসে বই পড়ে আপনাদের ধর্মের জ্ঞান অর্জন করতে পারেন। এছাড়াও এই পাঠাগারের মধ্যদিয়ে সমাজের সকল ধরণের কলুষিত কার্যকলাপ বর্জন হবে বলেও আশাবাদ ব্যক্ত করেন আলোচকরা।

image_pdfimage_print

শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published.