বগুড়া শেরপুরের স্বনামধন্য কবিও ডাক্তার আলহাজ্ব মুহম্মদ রহমতুল বারী আর নেই

আরো রাজশাহী সারাদেশ
শেয়ার করুন...

মিন্টু ইসলাম শেরপুর বগুড়া প্রতিনিধি: বগুড়ার শেরপুর শহরের বাসস্ট্যান্ডে অবস্থিত স্বনামধন্য মার্কেট ডক্টরস কমপ্লেক্স এর প্রতিষ্ঠাতা, বিশিষ্ট সমাজ সেবক,কবি ও স্বনামধন্য চিকিৎসক ডা: রহমতুল বারী আর নেই। সবাইকে ছেড়ে চলে গেছেন না ফেরার দেশে।
গতকাল ২৬ আগস্ট শুক্রবার বিকেল ৫:৩০ মিনিটে ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন) !
মরহুমের জানাজার নামাজ অদ্যই ২৭ আগস্ট বাদ যোহর শেরপুর আলিয়া মাদ্রাসা মাঠে অনুষ্ঠিত হবে। উক্ত জানাজার নামাজে সকল ধর্মপ্রাণ মুসলমানগণদের উপস্থিত হওয়ার জন্য তার পরিবারের পক্ষ থেকে আহবান জানিয়েছেন। ইতিমধ্যেই এই গুণীজনের মৃত্যুতে শেরপুর শহরে শোকের ছায়া পড়েছে এবং তার ব্যক্তি জীবনের আলোচিত গুণাবলীর ভুয়সী প্রশংসায় তার জন্য দোয়া কামনা করেছেন অনেকেই।
তার মৃত্যুতে শোক প্রকাশ করে বগুড়া শেরপুরের স্বনামধন্য বক্তা আলহাজ্ব আব্দুর রহমান বলেন,
বগুড়ার শেরপুর বাসস্ট্যান্ডে বসবাসরত এক সময়ের প্রথিতযশা এমবিবিএস ডাক্তার আলহাজ্ব রহমাতুল বারী। তিনি ছিলেন একাধারে কবি সাহিত্যিক এবং লেখক। সদালাপি, হাস্যজ্জল, চিকিৎসা ক্ষেত্রে নিবেদিতপ্রাণ।
যার চেম্বারের সামনে সেই সময় অগণিত গরু মহিষের গাড়িতে আসা রোগীদের ভিড় জমে থাকতো। দিনরাত নিজ আরাম-আয়েশ পরিত্যাগ করে তাদের চিকিৎসা সেবা দিতেন। সেই মহৎ প্রাণ মানুষটি প্রায় শত বছর বয়সে। মরহুমকে মহান আল্লাহ রাব্বুল আলামীন জান্নাতের সুউচ্চ মাকাম দান করুন এবং শোকসন্তপ্ত পরিবারকে উত্তম ধৈর্য ধরার তৌফিক দিন।


শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published.