ফেসবুকে পোস্ট দেখে ৫৪ মিনিটের মধ্যে মৃত্য প্রতিবন্ধী চম্মার লাশে বদরগঞ্জ ইউএনও

আরো তথ্য প্রযুক্তি পরিবেশ সারাদেশ সিলেট
শেয়ার করুন...

ইমদাদুল হক বদরগঞ্জ প্রতিনিধিঃ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ইমদাদুলের পোস্ট দেখে বদরগঞ্জ উপজেলার ১১ নং গোপালপুর ইউনিয়নের ৩ নং ওয়ার্ডের শিবপুর বালাচওড়া এলাকার মুচিপাড়া গ্রামের গ্রামের মৃত্যু প্রতিবন্ধী চম্পার পরিবারকে দাফনের জন্য আর্থিক সহয়াতা করলেন বদরগঞ্জ উপজেলার সুযোগ্য নির্বাহী অফিসার মোঃ আবু সাঈদ মৃত্যু চম্মার মা ময়না বালার হাতে সহায়াতা তুলে দেন।
রবিবার সকালে বালাচওড়া এলাকার মুছিপাড়া গ্রামে নিজ বাড়িতে প্রতিবন্ধী চম্মা মৃত্যু বরণ করেন। কিন্ত তার দাফন কার্য করার মতো তার পরিবারের স্বক্ষমতা ছিলোনা।
খবর পেয়ে ৪৫. মিনিটের মধ্যে ছুটে আসেন বদরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মোঃ আবু সাঈদ( ইউএনও) আরো উপস্থিত ছিলেন, বদরগঞ্জ উপজেলা, সমাজসেবা কর্মকর্তা মোঃ গোলাম ফারুক ১১ নং গোপালপুর ইউনিয়নের সুযোগ্য চেয়ারম্যান মোঃ শামছুল আলম ভি,আই,পি শাহাদাৎ হোসেন উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক, মোঃ ইউনুস আলি, সংশ্লিষ্ট ৩ ওয়ার্ডের ইউপি সদস্য জনাব,মোঃ জেয়াদুল হক সহ পার্শ্ববর্তী ওয়ার্ডের সদস্যগন,গ্রাম পুলিশ-সহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা।

(ইউএনও) মোঃ আবু সাঈদ বলেন, তিনি সব সময় অসহায়, দরিদ্র,অবহেলিত মানুষের পাশে দাঁড়িয়ে কাজ করার চেষ্টা করেন। দুঃখি মানুষের কষ্ট তিনি সহ্য করতে পারেন না, সে কারণে মানুষের কষ্ট দেখলেই তিনি সেখানে ছুটে যান তাদের পাশে দাঁড়াতে চেষ্ঠা করেন। তাই তিনি সমাজের প্রতিটি বিত্তবানদের, অসহায় পরিবার গুলোর পাশে দাঁড়ানোর আহবান জানান।

উল্লেখ্য বদরগঞ্জ উপজেলার ১১ গোপালপুর ইউনিয়নের বালাচওড়া এলাকার ইমদাদুল হক ময়না বালার মেয়ে চম্পার মৃত্যুর সংবাদ পায় এবং নিজেই সেই পরিবারে গিয়ে দেখে আসেন এবং তাদের অসহায়ত্বের কথা জানান, অত্র এলাকার একজন বিশিষ্ট সমাজসেবক মোঃ আসাদুজ্জামান (এরশাদ) সাহেবকে, ইমদাদুলের কাছে অসহায় পরিবারের কথা জানার সঙ্গে সঙ্গে ইমদাদুলের মাধ্যমে সেই পরিবারে সহায়াতা পাঠান,পরে অসহায় পরিবারকে নিয়ে তরুন সমাজকর্মী ইমদাদুল হক সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একটি স্ট্যাটাস দিলে তা ফেসবুকে ছড়িয়ে পড়ে।
বিষয়টি বদরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার অসহায় মানুষের বন্ধু মোঃ আবু সাঈদ (ইউএনও) মহাদয়ের নজরে আসে।

সে সময় তিনি নিজেই সেই পরিবারটির সাথে যোগযোগ করেন ও দেখতে আসেন এবং সেই সময় ওই পরিবারটিকে তার উপজেলা প্রশাসনের তহবিল থেকে অসহায় ময়না বালা বয়স ৮৯ মৃত্যু প্রতিবন্ধী চম্পার দাফন কার্যের জন্য নগদ অর্থ প্রদান করেন এবং একটি বাড়ি তৈরি করে দেয়ার প্রতিশ্রুতি দেন।

image_pdfimage_print

শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published.