পূনরায় ইসলামী বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগ ২০২২-২৩ শিক্ষাবর্ষের

আরো খুলনা শিক্ষা শিক্ষা সাহিত্য সারাদেশ
শেয়ার করুন...

নাইমুর রহমান,ইবি প্রতিনিধি-
গুচ্ছভূক্ত ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ২০২২-২৩ শিক্ষাবর্ষের প্রথম ধাপে ভর্তি কার্যক্রম শেষ হয়েছে গত ২৯ আগস্ট। ইতোমধ্যে দুই শতাধিক আসন খালি রেখে গতকাল শনিবার (২ আগস্ট) ভর্তি হওয়া প্রথম বর্ষের শিক্ষার্থীদের ক্লাস শুরু হয়েছে। এদিকে মেধাতালিকায় বিভাগ পেয়েও প্রথম ধাপে ভর্তিতে বাদ পড়া শিক্ষার্থীদের পুনরায় ভর্তির সুযোগ দিয়েছে কর্তৃপক্ষ। এসব শিক্ষার্থীকে আগামী ৫ সেপ্টেম্বরের মধ্যে ভর্তি কার্যক্রম সম্পন্ন করতে বলা হয়েছে।

আজ রোববার (৩ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ এম আলী হাসান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানা গেছে। গুচ্ছভূক্ত পরীক্ষায় উত্তীর্ণ হয়ে প্রথম থেকে চতুর্থ মেধাতালিকায় বিষয়প্রাপ্ত হয়ে যারা ‘এ’, ‘বি’ ও ‘সি’ ইউনিটের প্রাথমিক ভর্তি নিশ্চয়ন করেছেন তারাই এই সুযোগ পাবেন বলে জানানো হয়েছে।

বিজ্ঞপ্তি সূত্রে জানা গেছে, প্রথম থেকে চতুর্থ মেধাতালিকায় প্রাথমিক ভর্তি নিশ্চয়নকারী যেসব শিক্ষার্থী প্রথম ধাপে ভর্তি কার্যক্রম সম্পন্ন করতে ব্যর্থ হয়েছেন তাদের পুনরায় ভর্তির সুযোগ দেওয়া হয়েছে। ৩ থেকে ৫ সেপ্টেম্বরের মধ্যে অফিস চলাকালে সকাল ৯টা থেকে দুপুর ২টার মধ্যে প্রাপ্ত বিভাগে সশরীরে এসে এবং নির্দিষ্ট ফি প্রদান সাপেক্ষে ভর্তি সম্পন্ন করতে হবে।

রেজিস্ট্রার দফতর সূত্রে জানা গেছে, নির্দিষ্ট সময়ের মধ্যে ভর্তি নির্দেশিকায় উল্লেখিত কাগজপত্রসহ প্রাপ্ত বিভাগে সশরীরে উপস্থিত হয়ে ভর্তি ফরম সংগ্রহ করে যথাযথভাবে পূরণ করতে হবে। এরপর আনুষাঙ্গিক ফি জমাদান রশিদ সংগ্রহ করে অগ্রণী ব্যাংক লিমিটেড, ইসলামী বিশ্ববিদ্যালয় শাখায় জমা দিতে হবে। এছাড়া ভর্তি ফরমে বিভাগীয় সভাপতি, ডিন ও হল প্রভোস্টের স্বাক্ষরসহ একাডেমিক শাখায় জমা দিয়ে ভর্তি কার্যক্রম সম্পন্ন করতে হবে। উল্লেখ্য, ভর্তি সংক্রান্ত যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে পাওয়া যাবে।

image_pdfimage_print

শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published.