পীরগঞ্জে দেলদার নামে এক কৃষককে হত্যার অভিযোগ

আইন-অপরাধ রংপুর সারাদেশ
শেয়ার করুন...

মোঃ মাসুদ রানা, পীরগঞ্জ (রংপুর) থেকেঃ
পীরগঞ্জে দেলদার নামে এক কৃষককে হত্যার অভিযোগ উঠেছে৷ ওই ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগে নিহতের ১ম স্ত্রী আনোয়ারা বেগম ও তার ছেলে আনিছার রহমান বাটুলকে ঘটনাস্থল থেকে আটক করে পুলিশে দিয়েছে উত্তেজিত জনতা।

সোমবার দুপুরে উপজেলার টুকুরিয়া ইউনিয়নের টুকুরিয়া বন্দরে ওই হত্যাকান্ডের ঘটনা ঘটে।
এলাকাবাসী ও নিহতের ছোট স্ত্রী রেখা বেগম জানায়, দেলদারের বাড়ী পাশ্ববর্তী মিঠাপুকুর উপজেলার দুর্গামতি গ্রামে ১মা স্ত্রী আনোয়ারা বেগম অসুস্থ্য হওয়ায়প্রয় ২৫ বছর আগে টুকুরিয়া গ্রামের রেখা বেগমকে বিয়ে করেন৷ বিয়ের পর থেকে দু’ স্ত্রী ও সন্তানদের নিয়ে তাঁদের দিনকাল ভালই কাটছিল।

রেখার ঘরে ১ ছেলে ১ মেয়ে জন্ম নেবার পর থেকে দু’স্ত্রী ও তার প্রথম পক্ষের ছেলেদের সাথে সম্পর্ক খারাপ হতে থাকে তাঁর।

এরই মধ্যে দেলদারের কিছু জায়গা জমি ১ম স্ত্রী আনোয়ারা বেগম ও সন্তানরা লিখে নেন। এই সূত্র ধরে দেলদার ছোট স্ত্রী রেখা বেগমকেও পরে ১২ শতাংশ জমি লিখে দিলে তাদের বিরোধ বেড়ে যায়।

গত রমজান মাসে রেখার বাড়ী ঘর ভেঙ্গে দেয়াসহ হস্তচালিত নলকুপটিও খুলে নিয়ে গেলে বিরোধ তুঙ্গে উঠে। প্রাণ ভয়ে দেলদার ছোটস্ত্রীর বাবার বাড়ীতে পালিয়ে আসেন।

ঘটনার দিন দুপুরে দেলদারের ১ম স্ত্রী আনোয়ারা বেগম, তার সন্তান বাটুলসহ ৫/৬ জনকে সাথে নিয়ে টুকুরিয়া থেকে দেলদারকে তুলে নিয়ে যাবার সময় টুকুরিয়া বন্দরে রেখার লোকজন বাধা প্রদান করলে বিবাদের সৃষ্টি হয়। এরই একপর্যায়ে দেলদারকে আঘাত করা হলে ঘটনাস্থলেই সে মারা যায়।

এ খবর লেখা পর্যন্ত মামলার প্রস্তুতি চলছিল। ঘটনার পরপরই সিনিয়র সহকারী পুলিশ সুপার (ডি- সার্কেল) রংপুর, কামরুজ্জামান, পীরগঞ্জ থানার অফিসার ইনচার্জ আব্দুল আউয়াল, ইউপি চেয়ারম্যান আতাউর রহমান মন্ডল ঘটনাস্থল পরিদর্শন করেছেন। প্রথম স্ত্রী আনোয়ারা বেগম ও তার বড় ছেলে আনিছার রহমান বাটুলকে আটক করে পুলিশে দিয়েছে উত্তেজিত জনতা।

image_pdfimage_print

শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published.