পিকনিকই হলো শরিফুলের শেষ আনন্দ

আরো ঢাকা বিনোদন শিক্ষা সারাদেশ
শেয়ার করুন...

টাংগাইল সংবাদদাতাঃ
ঈদের আনন্দ উপভোগ করতে গিয়ে টাঙ্গাইলের ভূঞাপুরে যমুনা নদীতে ইঞ্জিনচালিত নৌকা নিয়ে পিকনিকে গিয়েছিল স্কুলছাত্র শরিফুল ইসলাম শরিফ (১৫)। তবে পিকনিক শেষে বাড়িতে ফেরা হলো না তার। ফেরার পথে নদীর পানিতে গোসল করতে নেমেছিলেন তিনি। আর তাতেই ঘটল দুর্ঘটনা। নদীর পানিতে ডুবে নিখোঁজের একদিন পর মঙ্গলবার (১২ জুলাই) সন্ধ্যায় উপজেলার অর্জুনা ইউনিয়নের যমুনা নদীর চরাঞ্চলের ভদ্রশিমুল এলাকার অংশ থেকে পুলিশের সহযোগিতায়তার তার মরদেহ উদ্ধার করে স্থানীয় লোকজন। সোমবার (১১ জুলাই) ভদ্রশিমুল এলাকায় এ ঘটনাটি ঘটে।

নিহত শরিফ উপজেলার গাবসারা ইউনিয়নের মেঘারপটল গ্রামের ফরহাদ হোসেনের ছেলে। তিনি ঘাটাইল উপজেলার আথাইল শিমুল উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্র।

এ বিষয়টি নিশ্চিত করে গাবসারা ইউপি চেয়ারম্যান শাহ আলম আকন্দ শাপলা জানান, সকাল থেকে নিখোঁজ স্কুলছাত্রের উদ্ধার তৎপরতা চলে। দুপুরের দিকে ফায়ার সার্ভিসের ডুবুরি দল কয়েক ঘণ্টা উদ্ধারে সক্ষম না হলে উদ্ধার কার্যক্রম সাময়িক বন্ধ করে পানি থেকে উঠে পড়ে। পরে তারা চলে যায়।

তিনি আরও বলেন, এরপর অনেক খোঁজাখুঁজি করতে থাকে লোকজন। পরে সন্ধ্যার দিকে নদীর পাড় ঘেষে মরদেহ ভেসে উঠলে পুলিশের সহযোগিতায় শরিফের লাশ উদ্ধার করা হয়। এ ঘটনায় পুলিশের সঙ্গে কথা বলে আইনি প্রক্রিয়া শেষে আজ রাতেই দাফন কাজ সম্পন্ন করা হবে।
এ ব্যাপারে ভূঞাপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মুহাম্মদ ফরিদুল ইসলাম জানান, নিখোঁজের একদিন পর মঙ্গলবার সন্ধ্যার দিকে শরিফের লাশ উদ্ধার করা হয়। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, পানিতে ডুবেই মারা গেছে। পরিবারের কোনও অভিযোগ আসেনি। আইনি প্রক্রিয়া শেষে স্বজনদের কাছে মরদেহ হস্তান্তর করা হবে।

এ প্রসঙ্গে টাঙ্গাইল ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার ইদ্রিছ আলী জানান, মঙ্গলবার সকালে খবর পেয়ে সঙ্গে সঙ্গে ডুবুরি দল ঘটনাস্থলে পাঠানো হলে দুপুরের দিকে পৌঁছায়। সেখানে আড়াই ঘণ্টা উদ্ধার কার্যক্রম চালিয়ে নিখোঁজ ওই স্কুলছাত্রকে পাননি তারা। নদীতে তীব্র পানির স্রোতের কারণে উদ্ধার কাজে বেঘাত ঘটে।

তিনি বলেন, নদীতে স্রোত থাকায় নিহতের মরদেহ ঘটনাস্থল থেকে দূরে সরে যায়। পরে বেলা ২টা ৩০ মিনিটের দিকে পানি থেকে উঠে আসা হয় এবং সাময়িকভাবে উদ্ধার কাজ স্থগিত করে তারা। এরপর বিকাল সাড়ে ৪টার দিকে ঘটনাস্থল থেকে ডুবুরি দল চলে আসেন।

এদিকে শরিফের মৃত্যুর ঘটনায় শোকের ছায়া বইছে নিহতের পরিবার ও স্বজনসহ চারদিকে।

image_pdfimage_print

শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published.