পায়ে হেঁটে হলেও ভারতীয়দের খারকিভ ছাড়ার পরামর্শ

আইন-অপরাধ আন্তরজাতীক আন্তর্জাতিক পরিবেশ প্রবাস
শেয়ার করুন...

অনলাইন ডেস্কঃ ইউক্রেন ছেড়ে আসা ভারতীয় শিক্ষার্থীরা রোমানিয়ার বুখারেস্টের কাছে একটি স্পোর্টস হলে বিশ্রাম নেন। ২৮ ফেব্রুয়ারি, ২০২২। রয়টার্স ফাইল ফটো
ইউক্রেনের ভারতীয় দূতাবাস সব ভারতীয়কে অবিলম্বে পায়ে হেঁটে হলেও খারকিভ ত্যাগ করতে বলেছে। খারকিভ ইউক্রেনের দ্বিতীয় বৃহত্তম শহর এবং রাশিয়া সেখানে বোমা হামলা অব্যাহত রাখায় এ সতর্কতা জারি করেছে ভারত।
আজ বুধবার ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়া টুডের প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।
ভারতীয় দূতাবাস টুইট করেছে, খারকিভের সব ভারতীয় নাগরিকদের জন্য জরুরি পরামর্শ হলো- নিরাপত্তার স্বার্থে অবিলম্বে খারকিভ ত্যাগ করতে হবে। যত দ্রুত সম্ভব পেসোচিন, বাবাই এবং বেজলিউদোভকার দিকে এগিয়ে যেতে হবে। যে কোনো উপায়ে সবাইকে অবশ্যই সন্ধ্যা ৬টার মধ্যে এসব বসতিতে পৌঁছাতে হবে।
প্রয়োজনে পায়ে হেঁটে এসব বসতিতে যেতে বলেছে ভারতীয় দূতাবাস। খারকিভের পরিস্থিতি দ্রুত অবনতির কথা তুলে ধরে দূতাবাস বলেছে, খারকিভের রেলস্টেশন থেকে কমপক্ষে ১০ কিলোমিটার দূরের বসতিগুলোতে প্রয়োজনে পায়ে হেঁটে যেতে হবে।
পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র অরিন্দম বাগচী আশ্বাস দিয়েছেন, মানুষ যেন বাইরে বের হতে পারে সেজন্য আমরা পূর্ব জোনে একটি প্রতিনিধি দল পাঠানোর চেষ্টা করছি। আমরা সি-১৭ সহ সবকিছু ব্যবহার করব। আমরা প্রত্যেক ভারতীয়কে ফিরিয়ে আনব।
এর আগে, গতকাল ইউক্রেনের পূর্বাঞ্চলীয় শহর খারকিভে রুশ বাহিনীর হামলায় এক ভারতীয় শিক্ষার্থী নিহত হন। পরে পররাষ্ট্রমন্ত্রণালয়ের মুখপাত্র অরিন্দম বাগচি এক টুইটে বলেন, অত্যন্ত দুঃখের সঙ্গে জানাচ্ছি যে, খারকিভে গোলাবর্ষণে এক ভারতীয় শিক্ষার্থীর মৃত্যু হয়েছে।

image_pdfimage_print

শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published.