নারায়ণগঞ্জের উন্নয়নে ঐক্যবদ্ধ থাকার জন্য স্থানীয় সরকার মন্ত্রীর আহবান

জাতীয় ঢাকা পরিবেশ
শেয়ার করুন...

নারায়ণগঞ্জের উন্নয়নে ঐক্যবদ্ধভাবে কাজ করতে সাধারণ মানুষ, রাজনৈতিক নেতৃবৃন্দ, জনপ্রতিনিধি ও সরকারি কর্মকর্তাসহ সকলের প্রতি আহ্বান জানিয়েছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম। তিনি আজ নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের (নাসিক) উদ্যোগে নগরীতে নির্মিত চারুকলা ইনস্টিটিউট ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ আহবান জানান।
এর আগে মন্ত্রী নগর ভবনে নবনির্বাচিত মেয়র ও কাউন্সিলরদের সঙ্গে আয়োজিত এক মতবিনিময় সভায় মিলিত হন এবং সিটি কর্পোরেশনের চলমান প্রকল্পসমূহের অগ্রগতি পর্যালোচনা সভায় যোগদান করেন।
তাজুল ইসলাম বলেন, নারায়ণগঞ্জ দেশের একটি গুরুত্বপূর্ণ শহর। অর্থনীতি, সংস্কৃতি, ইতিহাসও ঐতিহ্য সমৃদ্ধ সম্ভাবনাময় একটি শহর। মেয়র-কাউন্সিলরবৃন্দ, সরকারি কর্মকর্তা ও নগরবাসীদের সঙ্গে নিয়ে এই সম্ভাবনাগুলোকে কাজে লাগাতে হবে।
তিনি বলেন, অপরিকল্পিতভাবে যাতে এই শহরটি গড়ে না উঠে সে ব্যাপারে সিটি কর্পোরেশনের মেয়র, কাউন্সিলর, জেলা প্রশাসন, আইন শৃঙ্খলা বাহিনী ও সাধারণ নাগরিকসহ সংশ্লিষ্ট সকলকে সতর্ক থাকতে হবে।
মন্ত্রী বলেন, আইনের ঊর্ধ্বে কেউ নয়। কোনো ভাবেই অন্যায়কে প্রশ্রয় দেওয়া যাবে না। কে কার লোক এসব বিষয় বিবেচনায় না নিয়ে আইনের প্রয়োগ করতে হবে। কেউ যদি জননিরাপত্তার ক্ষেত্রে বিঘœ ঘটানোর চেষ্টা করে তাদেরকে শক্ত হাতে প্রতিহত করতে হবে।
তাজুল বলেন, আওয়ামী লীগ মানে উন্নয়ন, আওয়ামী লীগ মানে সামনে এগিয়ে যাওয়া। শেখ হাসিনা কোনো অন্যায় ও সন্ত্রাসী কর্মকান্ডকে বরদাশত করে না।
তিনি বলেন, আওয়ামী লীগ ইসলামের বিরুদ্ধে নয় বরং যারা ইসলামকে ব্যবহার করে অপরাজনীতি করতে চায় এবং মানুষের মধ্যে বিভ্রান্তি সৃষ্টি করে তাদের বিরুদ্ধে।
তাজুল বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে দেশ বর্তমানে উন্নয়নের রোল মডেল। তিনি যে প্রতিশ্রুতি দেন তা বাস্তবায়ন করেন।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা কমিউনিটি ক্লিনিক চালু করেছিলেন বিএনপি তা বন্ধ করে দিয়েছিল বলে উল্লেখ করে তিনি বলেন,আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর কমিনিউটি ক্লিনিক পুনরায় চালু করা হয়েছে। করোনা ভাইরাসের মহামারীর মধ্যে এই ক্লিনিক সাধারণ মানুষকে সেবা দিয়েছে এবং স্বাভাবিক সময়েও সাধারণ মানুষকে সেবা দিয়ে যাচ্ছে।
নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন এলাকার সম্প্রসারণ এবং মেট্রোপলিটন করার দাবির পরিপ্রেক্ষিতে তিনি বলেন, শহরের উন্নয়ন এবং নাগরিকদের সেবা বৃদ্ধির স্বার্থে যদি সিটি কর্পোরেশন এলাকার সম্প্রসারণ করা যৌক্তিক হয় তাহলে তা করা হবে।
এই এলাকায় পানি সমস্যা সমাধানে ওয়াসা প্রতিষ্ঠা করার কথাও উল্লেখ করেন মন্ত্রী।
অনুষ্ঠানে নাসিক মেয়র সেলিনা হায়াৎ আইভী, নজরুল ইসলাম বাবু এমপি, স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমদসহ সরকারের ঊর্ধ্বতন কর্মকর্তা, জেলা পরিষদের চেয়ারম্যান, স্থানীয় জনপ্রতিনিধি, দলীয় নেতৃবৃন্দ এবং কাউন্সিলরা উপস্থিত ছিলেন।
সুত্র:- বাসস

image_pdfimage_print

শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published.