নবীগঞ্জে হাফিজ ও হিরো ব্রিক্স-কে ১ লক্ষ টাকা অর্থদন্ড

আইন-অপরাধ পরিবেশ সারাদেশ সিলেট
শেয়ার করুন...

জাবেদ তালুকদার, নবীগঞ্জ (হবিগঞ্জ) থেকে \ বিএসটিআইয়ের পরিমাপ ও মান অনুযায়ী ইট প্রস্তুত না করায় নবীগঞ্জ উপজেলার ইনাতগঞ্জ ইউনিয়নের কসবা (চরগাও) এলাকার ‘হাফিজ ব্রিক্স ও হিরো ব্রিক্স’ নামে ২ টি ইটভাটাকে ১ লক্ষ টাকা অর্থদন্ড প্রদান করা হয়েছে। ২৪ নভেম্বর (বুধবার) দুপুরে মোবাইল কোর্ট পরিচালনা করে এ দন্ডাদেশ প্রদান করেন সহকারী কমিশনার (ভূমি) উত্তম কুমার দাশ।
জানা যায়, উপজেলার ইনাতগঞ্জ ইউনিয়নের চরগাও এলাকায় ‘হাফিজ ব্রিক্স ও হিরো ব্রিক্স’ নামে ২টি ইটভাটা দীর্ঘদীন ধরে বিএসটিআইয়ের পরিমাপ ও মানের তোয়াক্কা না করেই ইট তৈরী করে আসছিল। বুধবার দুপুরে ওই দুটি ব্রিক্সে অভিযান চালায় প্রশাসন। এসময় বিএসটিআইয়ের পরিমাপ ও মান অনুযায়ী ইট না পাওয়ায় বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টি ইন্সটিটিউশন আইন ২০১৮ অনুযায়ী মোবাইল কোর্ট পরিচালনা করে ‘হাফিজ ব্রিক্স ও হিরো ব্রিক্স’ কে ৫০ হাজার করে মোট ১ লক্ষ টাকা অর্থদন্ড প্রদান করা হয়।
এ বিষয়ে প্রসিকিউশন দাখিল করেন সিলেট বিএসটিআই পরিদর্শক মোঃ পারভেজ মিয়া। অভিযানে সার্বিক সহযোগীতা করেন ইনাতগঞ্জ পুলিশ ফাড়ির এস আই লোকেশ চন্দ্র দাসের নেতৃতাধীন একদল পুলিশ।
বিষয়টি নিশ্চিত করে সহকারী কমিশনার (ভূমি) উত্তম কুমার দাশ বলেন- বিএসটিআইয়ের পরিমাপ ও মান অনুযায়ী ইট প্রস্তুত না করায় ২ টি ইটভাটাকে জরিমানা করা হয়েছে, প্রতিনিয়তই বিভিন্ন প্রতিষ্ঠানে অভিযান পরিচালনা হচ্ছে। জনগণের ভোগান্তি লাগবে সরকার বদ্ধপরিকর। এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি

image_pdfimage_print

শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published.