নবীগঞ্জে পাখি বিক্রেতা ছায়েদকে জেল জরিমানা :দূর্বারবিডি

আইন-অপরাধ পরিবেশ সিলেট
শেয়ার করুন...

জাবেদ তালুকদার, নবীগঞ্জ (হবিগঞ্জ): নবীগঞ্জে এক বক পাখি বিক্রেতাকে ১০টি বক পাখিসহ আটক করে অর্থদন্ড ও কারাদন্ড প্রদান করা হয়েছে।
সুত্রে জানা যায়, ৯ ডিসেম্বর (মঙ্গলবার) সকাল ১১ টায় ঢাকা সিলেট মহাসড়কের নবীগঞ্জ উপজেলার দেবপাড়া বাজারে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়। এ সময় অবৈধভাবে অতিথি পাখি বিক্রি করায় ৪৫ বছর বয়সী ছায়েদ মিয়া নামে একজন বক পাখি বিক্রেতাকে ১০ টি বক পাখিসহ আটক করা হয়। এর আগে গত ১৩ অক্টোবর র‌্যাব-৯ ও নবীগঞ্জ উপেজলা প্রশাসেনর যৌথ অভিযানে তাকে পাখিসহ আটক করে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে অর্থদন্ড প্রদান করা হয়েছিল। পুনরায় একই অপরাধ করায় তাকে বন্যপ্রাণী (সংরক্ষণ) আইন, ২০১২ অনুযায়ী ২০০০ টাকা অর্থদণ্ড ও ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়েছে।
ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন নবীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভুমি) সুমাইয়া মমিন। অভিযানে সার্বিক সহেযাগীতা করেন বন্য প্রানী সংরক্ষণ অধিদপ্তর হবিগঞ্জ এর সহযোগী কর্মকর্তা মোফাজ্জল আলি ।
এ প্রতিবেদককে বিষয়টি নিশ্চিত করে সহকারী কমিশনার সুমাইয়া মমিন বলেন, এ ধরেনর অভিযান অব্যাহত থাকেব। সকল প্রকার অবৈধ অনৈতিক কার্যক্রম থেকে সবাইকে বিরত থাকার জন্য তিনি আহ্বান জানান।

image_pdfimage_print

শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published.