নতুন বছরের প্রথম দিনে নতুন বই সরকারের অন্যতম সাফল্য——-জেলা প্রশাসক কামরুল হাসান

আরো চট্টগ্রাম শিক্ষা শিক্ষা সাহিত্য সারাদেশ
শেয়ার করুন...

এম.এম কামাল।। জেলা প্রাথমিক শিক্ষা অফিস ও বাবুরহাট সরকারি প্রাথমিক বিদ্যালয়ের আয়োজনে বই বিতরণ উৎসব-২০২৪ অনুষ্ঠিত হয়েছে। ১-জানুয়ারি সোমবার সকাল সাড়ে ১০টায় বাবুরহাট সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে এ বই বিতনর উৎসব অনুষ্ঠিত হয়।
বই বিতরন উৎসবে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন চাঁদপুর জেলা প্রশাসক কামরুল হাসান।
তিনি তার বক্তব্যে বলেন নতুন বছরের নতুন বই বিতরণ এ সরকারের একটি অন্যতম সাফল্য। পূর্বে এটি প্রচলন ছিল না, বছরের প্রথম দিনে প্রত্যেক শিক্ষার্থীর হাতে নতুন বই বিতরন সরকারের একটি অন্যতম সাফল্য। এজন্য আমরা মাননীয় প্রধান মন্ত্রীকে ধন্যবাদ জানাই। তিনি বলেন, নতুন বছরের প্রথম দিন নতুন বই আনন্দের মাত্রাকে আরো বাড়িয়ে দেয়। বছরের প্রথম দিনে প্রত্যেক শিক্ষার্থীর হাতে নতুন বই বিতরন বিশ্বের কোন দেশেই এই কার্যক্রমের প্রচলন নেই।
২০৪১ সালের স্মার্ট বাংলাদেশ বিনির্মানে সকল মায়েদের অবদান অপরিসীম, এজন্য জেলা প্রশাসক প্রত্যেক মায়েদের তাদের সন্তানের ক্ষেত্রে আরো যত্নবান ও দায়িত্বশীল হওয়ার অনুরোধ জানান ও স্মার্ট দেশ গড়ার জন্য সকলকে আহ্বান করেন।

জেলা প্রাথমিক শিক্ষা অফিসার ফাতেমা মেহের ইয়াসমিনের সভাপতিতে অনুষ্ঠানের বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন চাঁদপুর পুলিশ সুপার মোঃ সাইফুল ইসলাম বিপিএম, পিপিএম, বাবুহাট সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ও বাবুরহাট উচ্চ বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ মোশারফ হোসেন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সহকারি জেলা শিক্ষা অফিসার আবদুর রাজ্জাক সিদ্দীকি।
বাবুরহাট সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক দেলোয়ার হোসেনের পরিচালনায় আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষা ও আইসিটি মোস্তাফিজুর রহমান, সদর উপজেলা নির্বাহী অফিসার সাখাওয়াত জামিল সৈকত।
বাবুরহাট উচ্চ বিদ্যালয় ও কলেজের প্রাক্তন সিনিয়র শিক্ষক ও বাবুরহাট সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা শহীদুল্লাহ খান, বাবুরহাট সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক তপন কুমার রায়, বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য গোলাম সারোয়ার রিপন, খোরশেদ আলম কমেট, মোঃ কাকন খান সহ অভিভাবকগন ও শিক্ষার্থীরা।
অনুষ্ঠানের প্রারম্ভে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন বিদ্যালয়ের শিক্ষার্থী সিদরাতুল মুনতাহা ও গীতা পাঠ করেন অর্পিতা দেবনাধ।

image_pdfimage_print

শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published.