নওগাঁয় বিজিবি সদস্যদের ওপর হামলাকারী রেজাউল ও মেহেদীকে গ্রেপ্তার করেছে র‍্যাব

আইন-অপরাধ আরো পরিবেশ রাজশাহী সারাদেশ
শেয়ার করুন...

আব্দুল মজিদ মল্লিক, প্রতিনিধি নওগাঁঃ নওগাঁর ধামুইরহাটে ৩ বিজিবি সদস্যকে কুপিয়ে জখম করা দুই আসামিকে গ্রেপ্তার করেছে র‍্যাব-৫ জয়পুরহাট সিপিসি-৩ ক্যাম্পের একটি দল। সোমবার দুপুরে জয়পুরহাট জেলার পাঁচবিবি থানার ধুরইল সীমান্ত এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার কৃতরা হলেন- ধামইরহাট উপজেলার ধন্দুপাড়া গ্রামের মো. রেজাউল করিম গুপ্তা (৫৫), তিনিই মামলার প্রধান আসামি। অপরজন তার ছেলে মো. মেহেদী হাসান রাজু (২৫)। সোমবার বিকেলে এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এসব তথ্য নিশ্চিত করেছেন জয়পুরহাট র‍্যাব ক্যাম্প কমান্ডার মেজর মো. মোস্তফা জামান।প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, চলতি মাসের ৪ তারিখে বিজিবি জেসিও নায়েব সুবেদার মো. মুজিবুর রহমানের নেতৃত্বে ৩ সদস্যসহ ১৪ বিজিবি ব্যাটালিয়নের অন্তর্গত নওগাঁ জেলার ধামইরহাট উপজেলার বস্তাবর সীমান্ত এলাকায় টহলে বের হয়। সেদিন রাত আনুমানিক সাড়ে ৩টায় ওই এলাকায় ৮-১০ জন অবৈধ মাদক ব্যবসায়ী মাদকদ্রব্য বহন করে নিয়ে যাছিল। দায়িত্বরত টহল টিমের সদস্যরা বিষয়টি দেখতে পেয়ে তাদেরকে আটক করে অবৈধ মাদকদ্রব্য উদ্ধারের চেষ্টা করেন। এসময় আসামিরা টহল টিমকে দেখামাত্র চাপাতি, চাইনিজ কুড়াল, হাসুয়া ও বিভিন্ন ধারালো অস্ত্র দিয়ে এলোপাতাড়ি কুপিয়ে টহল কমান্ডারসহ ৩ জন বিজিবি সদস্যকে জখম করে। এরমধ্যে টহল কমান্ডার জেসিও নায়েব সুবেদার মুজিবুর রহমানের অবস্থা আশঙ্কাজনক। তার মাথা ও পিঠের গভীরে হাসুয়া ঢুকে যায়।
এছাড়া অন্যান্য সদস্যদের শরীরের বিভিন্ন স্থানে গুরুতর আঘাত করে মাদক ব্যবসায়ীরা পালিয়ে যায়। পরে আক্রমণকারী মাদক চোরাকারবারীদের শনাক্ত করে নওগাঁ জেলার ধামইরহাট থানায় ১৪ বিজিবি ব্যাটালিয়ন ৭ জনসহ অজ্ঞাত ৮-১০ জন চোরাকারবারীদের বিরুদ্ধে মামলা দায়ের করে। বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, এজাহারপ্রাপ্ত হয়ে র‍্যাবের গোয়েন্দা শাখার সহায়তায় ছায়া তদন্ত এবং গোয়েন্দা নজরদারি অব্যাহত রাখা হয়। গোপন সংবাদে জানা যায়, বিজিবি সদস্যদের ওপর আক্রমণকারীদের প্রধান আসামি মো.রেজাউল করিম গুপ্তা এবং তার ছেলে মো.মেহেদী হাসান রাজু ভারতে পালিয়ে যাওয়ার চেষ্টা করছে। এর ধারাবাহিকতায় সোমবার দুপুরে জয়পুরহাট র‍্যাব ক্যাম্প কমান্ডার মেজর মো. মোস্তফা জামান আর্টিলারির নেতৃত্বে একটি দল অভিযান চালিয়ে জয়পুরহাট জেলার পাঁচবিবি থানার ধুরইল সীমান্ত থেকে তাদের গ্রেপ্তার করে। এসময় তাদের দেওয়া তথ্যমতে একটি হাসুয়া উদ্ধার করা হয়।
গ্রেপ্তারকৃত আসামিদের ওপর যথাযথ আইনগত ব্যবস্থা গ্রহণ করতে ধামইরহাট থানায় হস্তান্তর করা হয়েছে বলে নিশ্চিত করেছেন জয়পুরহাট র‍্যাব ক্যাম্প কমান্ডার মেজর মো. মোস্তফা জামান। ধামইরহাট থানার অফিসার ইনচার্জ কাজী মোজাম্মেল হক বলেন, আসামিদের কোর্টে পাঠিয়ে দেওয়া হয়েছে।#

image_pdfimage_print

শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published.