দেশে চুক্তির অবাস্তবায়িত বিষয় সমুহ আলোচনার মধ্য দিয়ে বাস্তবায়ন করা হবে –স্বরাষ্ট্রমন্ত্রী

আইন-অপরাধ চট্টগ্রাম জাতীয়
শেয়ার করুন...

রাঙামাটি সংবাদদাতাঃ পার্বত্য চট্টগ্রাম সহ দেশের কোথাও চাঁদাবাজ ও রক্তপাত হতে দিব না। আমরা এতো এতো চ্যালেঞ্জ মোকাবিলা করেছি জঙ্গী দমন করেছি সন্ত্রাসীদের দমন করেছি। পার্বত্য চট্টগ্রামে সকল রক্তপাত বন্ধ করা হবে। দেশে চুক্তির অবাস্তবায়িত বিষয় সমুহ আলোচনার মধ্য দিয়ে বাস্তবায়ন করা হবে। প্রত্যাহারকৃত সেনা ক্যাম্পের স্থানে এপিবিএন এর ক্যাম্প স্থাপন করা হবে।

রাঙামাটিতে ডিআইজি আর্মড পুলিশ ব্যাটালিয়নস (পার্বত্য জেলা সহ) ও তিন পার্বত্য জেলায় তিনটি আর্মড পুলিশ ব্যাটালিয়ন এর ভিত্তি প্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বৃহস্পতিবার সকালে রাঙামাটির পুলিশ লাইনে তিন পার্বত্য জেলার এপিবিএন এর ভিত্তিপ্রস্তর স্থাপন করেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর, খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি দীপংকর তালুকদার, সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা, সংসদ সদস্য বাসন্তি চাকমা, পুলিশ আইজিপি বেনজির আহমেদ, RAB প্রধান আব্দুল্লাহ মামুন, রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান অংসুইপ্রু চৌধুরী, চাকমা সার্কেল চীফ ব্যারিস্টার দেবাশীষ রায় প্রমুখ।

পার্বত্য অঞ্চলের আইন শৃঙ্খলা রক্ষা ও চুক্তির শর্ত অনুযায়ী এ আমর্ড পুলিশ মোতায়ন করা হচ্ছে। একইসাথে প্রত্যাহারকৃত সেনা ক্যাম্পে এপিবিএন স্থাপন করা হবে।

image_pdfimage_print

শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published.