তেঁতুলিয়ায় ৩শ পরিবারের মাঝে ঘরের চাবি ও দলিল হস্তান্তর

আরো পরিবেশ রংপুর সারাদেশ
শেয়ার করুন...

তেঁতুলিয়া (পঞ্চগড়) সংবাদদাতাঃ
তেঁতুলিয়ায় তৃতীয় পর্যায়ে নির্বাচিত ৪৫০ টি উপকারভোগী পরিবারের মধ্যে ৩শ পরিবারের মাঝে গৃহের চাবি ও কবুলিয়ত দলিলসহ অন্যান্য কাগজপত্রাদি হস্তান্তর করা হয়েছে। বৃহস্পতিবার সকালে সরকারি অডিটোরিয়াম কাম কমিউনিটি সেন্টারে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভার্চুয়াল বক্তব্যের পর উপকারভোগীদের মাঝে হস্তান্তর করা হয়। এ নিয়ে এ উপজেলায় সর্বমোট ৭২৭ টি গৃহহীন ও ভূমিহীন পরিবারকে একক গৃহ ও ২ শতক করে জমি প্রদান হয়।

ভার্চুয়াল অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের উত্তরের জেলা পঞ্চগড়কে শতভাগ ভূমিহীন ও গৃহহীনমুক্ত জেলা হিসেবে ঘোষণা দিয়েছেন। এ ঘোষনার মধ্য দিয়ে দেশের ভূমিহীন-গৃহহীন জেলা হিসেবে স্বীকৃতি পেল পঞ্চগড়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান কাজী মাহমুদুর রহমান, নির্বাহী অফিসার সোহাগ চন্দ্র সাহা, সহকারী কমিশনার (ভূমি) শেখ জাবের আহমেদসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারীগণ, সন্মানিত বীর মুক্তিযোদ্ধা, স্থানীয় জনপ্রতিনিধিবৃন্দ, স্থানীয় রাজনৈতিক ও গন্যমান্য ব্যক্তিবর্গ এবং উপকারভোগীগণ।

ভার্চুয়ালি বক্তব্যে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, মুজিববর্ষে বাংলাদেশে একজন মানুষও গৃহহীন থাকবে না। তিনি বলেন, ‘আমরা আরও আনন্দিত, আমাদের উদ্যোগের ফলে একটা প্রাথমিক সফলতা আমরা অর্জন করতে পেরেছি। সেটা হলো পঞ্চগড় এবং মাগুরা জেলার সব উপজেলাসহ সারা দেশের ৫২টি উপজেলা সম্পূর্ণভাবে ভূমিহীন ও গৃহহীন মুক্ত হলো।’ তিনি বলেন, দেশের ৫২টি উপজেলায় কোনো ভূমিহীন ও গৃহহীন নেই। এ সময় পঞ্চগড়ের দুজন উপকারভোগীর কথা শুনেন তিনি।

image_pdfimage_print

শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published.